বশেমুরবিপ্রবির কম্পিউটার চুরি মামলার প্রধান আসামি গ্রেফতার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ | 2023-08-31 21:29:41

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরি মামলার প্রধান আসামি পলাশ শরীফকে গ্রেফতার পুলিশ। এ নিয়ে ৯ জনকে গ্রেফতার করা হলো ।

সোমবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় অতিরিক্ত পুলিশ সুপারের (সদর সার্কেল) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন। এর আগে গতকাল রোববার (১০ জানুয়ারি) মাদারীপুরের টেকেরহাট থেকে পলাশ শরীফকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত পলাশ শরীফের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর গ্রামে। সে গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সভাপতি।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন জানান, প্রযুক্তি ব্যবহার করে গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুরের টেকেরহাট এলাকায় চন্দ্রা পরিবহনের একটি বাসে অভিযান চালিয়ে পলাশ শরীফকে গ্রেফতার করা হয়। দীর্ঘদিন ধরে পলাশ শরীফ পলাতক ছিলেন। তার বিরুদ্ধে গোপালগঞ্জ ও মাদারীপুর থানায় অপহরণসহ দুইটি মামলা রয়েছে।

এর আগে, গত বছরের ২৬ জুলাই গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনের দিক দিয়ে ওই কক্ষে প্রবেশ করে ৪৯টি কম্পিউটার চুরি করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরের কাছে রাখা হয়। পরে একটি ট্রাকে করে সেগুলো নিয়ে যাওয়া হয়।

পরে ঈদুল আযহার ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খুললে চুরির ঘটনা ধরা পড়ে। এ ঘটনায় গত বছরের ১০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. প্রফেসর নূরউদ্দিন আহমেদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করেন (মামলা নং-২০)।

পরে গত বছরের ১৪ আগস্ট অভিযান চালিয়ে গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের বহিষ্কৃত সভাপতি পলাশ শরীফের মালিকানাধীন ঢাকার বনানী থানার মহাখালীর ক্রিস্টাল ইন হোটেল থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করার পাশাপাশি ৭ জনকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র ও গোপালগঞ্জ সদর উপজেলার মেরী গোপীনাথপুর গ্রামের বিল্লাল শরীফের ছেলে মাসরুল ইসলাম পনি শরীফ (২৩), একই উপজেলার বরফা শেখ পাড়া গ্রামের আবুল হোসেন শেখের ছেলে আ. রহমান সৌরভ শেখ (১৯), বরফা মধ্যপাড়া আইয়ুব শেখের ছেলে হাসিবুর রহমান ওরফে শান্ত ওরফে কাকন (১৯), বরফা গ্রামের কামাল পাশা মিনারের ছেলে নাইম উদ্দিন (৯), কুমিল্লার দেবিদ্বার থানার ইন্দ্রাকচর গ্রামের মৃত সেলিম মিয়ার ছেলে মো. দুলাল মিয়া (৪৫), ময়মনসিংহের কোতোয়ালি থানার চোরখাই গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে মো. হুমায়ুন কবির (২৪) ও মাদারীপুর জেলার রাজৈর উপজেলার বিশমপুরদী গ্রামের সালাম হাওলাদার ছেলে নাজমুল হাসান (১৯)।

এ ঘটনায় গোপালগঞ্জ সদর উপজেলার বরফা গ্রামের সোহরাব সরকারের ছেলে ট্রাকচালক মো. ইমরান সরকারকে (২৮) চুরিতে ব্যবহার করা ট্রাকসহ গ্রেফতার করে। পরে সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

এ সম্পর্কিত আরও খবর