শীতের রাতে কম্বল নিয়ে বেদেপল্লীতে ডিসি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-31 08:47:47

রংপুরে খোলা আকাশের নিচে থাকা অসহায় দুস্থ অভাবী বেদে সম্প্রদায়ের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাত এগারোটার দিকে রংপুর নগরের দমদমা ব্রিজের পাশের অস্থায়ী বেদে পল্লীর শীতার্তদের পাশে কম্বল নিয়ে ছুটে যায় জেলা প্রশাসক আসিব আহসান।

অন্ধকার রাতে কনকনে হিমেল হাওয়ার মধ্যে রাস্তার পাশে গাড়ি রেখে হেঁটে হেঁটে বেদে পল্লীতে গিয়ে তিনি কম্বল বিতরণ করেন। এ সময় বিতরণ কার্যক্রমে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবীরা তাকে সহযোগিতা করেন। এছাড়া জেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় বেদে পল্লীতে থাকা জসিম নামে এক যুবক বলেন, 'রাতে শীতের কারণে যখন ঘুম আসছিল না, তখন স্যার আমাদের কাছে কম্বল নিয়ে হাজির হয়েছেন। রাতের আঁধারে আমাদের খোঁজ-খবর নিয়ে কম্বল দেয়ায় জন্য ডিসি স্যারকে ধন্যবাদ।'

পল্লীর অন্য বাসিন্দারাও রাতের আঁধারে ডিসিকে কম্বল হাতে দেখে আনন্দে উদ্বেলিত হন। তারা বলেন, 'এতো রাতে ডিসি স্যার নিজে এসেছেন, একথা শুনে প্রথমে বিশ্বাস হয়নি। কিন্তু যখন কম্বল হাতে স্যারকে দাঁড়িয়ে থাকতে দেখেছি। মনটা আনন্দে ভরে গেছে। আমাদের কম্বল দিয়ে অনেক উপকার করলেন স্যার। এই শীতে এভাবে কেউ আমাদের পাশে আসেনি। এজন্য ডিসি স্যারকে আমরা ধন্যবাদ জানাচ্ছি। 

এসময় বেদেপল্লীতে থাকা লোকজনের খোঁজ খবর নেন ডিসি আসিব আহসান। তিনি বলেন, শীতার্ত মানুষের পাশে রয়েছে রংপুর জেলা প্রশাসন। শীতার্ত মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে রংপুর জেলার জন্য বরাদ্দকৃত ৫১ হাজার ৬০০ কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমেও এসব কম্বল বিতরণ করা হয়েছে।

এ ছাড়া আরও ৫৩ লাখ টাকা সমমূল্যের শীতবস্ত্রের চাহিদা সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে জানান জেলা প্রশাসক আসিব আহসান। 

এ সম্পর্কিত আরও খবর