সড়ক আবর্জনামুক্ত রাখতে মসিকের পাইলট প্রকল্প ফেব্রুয়ারিতে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 12:22:33

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র (মসিক) ইকরামুল হক টিটু বলেছেন, নগরীর প্রধান প্রধান সড়কগুলোকে আবর্জনামুক্ত রাখতে পাইলট প্রকল্প গ্রহণ করা হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে তা কার্যকর করা হবে।

তিনি বলেন, অন্যান্য জায়গায় যেভাবে আধুনিক পদ্ধতিতে বর্জ্য ব্যবস্থাপনা করা হয় ময়মনসিংহ সিটি করপোরেশনেও সেভাবে করা হবে। তার প্রস্তুতি নেওয়া হয়েছে। ময়মনসিংহকে বর্জ্যশূন্য করার জন্য বর্জ্য থেকে বিদ্যুতের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এক্ষেত্রেও আমরা সফল হব ইনশাল্লাহ।

বুধবার (১৩ জানুয়ারি) বিকেল ৩টায় ময়মনসিংহ সিটি করপোরেশনের শম্ভুগঞ্জ ডাম্পিং স্টেশন পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন সিটি মেয়র। এসময় সেখানকার সুষ্ঠু আবর্জনা ব্যবস্থাপনায় আবর্জনাবাহী যানবাহনের জন্য স্টেশনের অভ্যন্তরে সড়ক ও ভেহিকল সেড নির্মাণ এবং ডাম্পিং স্টেশনের পরিবেশ উন্নয়নে গৃহিত কার্যক্রমের পরিদর্শন করেন মো. ইকরামুল হক টিটু।

মেয়র টিটু বলেন, এই ল্যান্ডফিল স্টেশনটি দীর্ঘদিন ধরেই আমরা চ্যালেঞ্জ হিসেবে মোকাবিলা করে আসছিলাম। আমাদের যানবাহনের সংকট ছিলো, আমাদের জায়গা সংকট ছিলো এবং অনেক সময় এ কাজে যারা দায়িত্বে ছিলেন তাদের শতভাগ আন্তরিকতার অভাবে সমস্যার সমাধান করা যায়নি। তবে আমরা ইতিমধ্যে ল্যান্ডফিলের পার্শ্ববর্তী জায়গা অধিগ্রহণ করেছি এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনার জন্য পৃথক বিভাগ খোলা হয়েছে। যার ফলশ্রুতিতে পরিস্থিতির উন্নয়ন ঘটছে।

এসময় প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আরিফুর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম মিঞা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফসারী জোহরা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, রাজীব, নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল হক, মো. জিল্লুর রহমান, সহকারী প্রকৌশলী মো. আজাহারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর