কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৫

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-25 03:29:16

কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে বিভিন্ন দেশীয় অস্ত্রসহ ৫ যুবককে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার সদস্যরা।

ডিবির দাবি, গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের কাছ থেকে নম্বরবিহীন একটি পিকআপও উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলোে- নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজেন্দ্রপুর গ্রামের নুরুজ্জামানের ছেলে মানিক ওরফে কালা মানিক, কুমিল্লার তিতাস উপজেলার নারায়ণদিয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সিরাজ ওরফে নয়ন, বরুড়া উপজেলার বাতাবাড়িয়া গ্রামের মাফুলের ছেলে সাহেদ, দাউদকান্দি উপজেলার আউটবাগ গ্রামের ফুল মিয়া বেপারীর ছেলে জামাল ও চাঁদপুরের সদর উপজেলার লোদের গাঁ গ্রামের হান্নানের ছেলে রনি।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান জেলা পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনওয়ারুল আজিম।

তিনি জানান, আজ ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার (বিশ্বরোড) এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে ওই ডাকাতদের গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে একটি নম্বরবিহীন পিকআপ, ২টি ছেনী, ১টি কাটার, ২ টি ছুরি, একটি রেঞ্জ, একটি কাটার প্লাস, ইটের ভাঙা টুকরোসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ওই ডাকাত দলের সদস্যরা কুমিল্লা, ফেনী, নোয়াখালী, লীপুরসহ বিভিন্ন স্থানে ডাকাতি করতো। এসব আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্যদের বিরুদ্ধে ডাকাতি, ডাকাতির প্রস্তুতি, অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর