মাওয়ায় পর্যটকদের উপচে পড়া ভিড়

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মুন্সীগঞ্জ | 2023-08-28 00:20:45

সাপ্তাহিক ছুটির দিনে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। দেশের দূর-দূরান্ত থেকে ছুটে এসেছেন হাজারো পর্যটক।

যাদের পদচারণায় মুখরিত মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া। পদ্মা নদীর তীরের সব কয়েকটি পয়েন্টে ছিল দর্শনার্থীদের ভিড়। তবে কেউ মানছেন না করোনা স্বাস্থ্যবিধি। আর এসব ব্যাপারে তদারিকও নেই প্রশাসনের।

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার দেশের দূর-দূরান্তের সব শ্রেণির মানুষের পথ যেন এক হয়েছে মাওয়ায়। পদ্মাসেতুকে এক নজর দেখার আশায় ভ্রমণপ্রিয় মানুষ ছুটে এসেছেন বিশ্বের দীর্ঘতম প্রকল্প এলাকায়।

পদ্মার ঢেউয়ে আনন্দে মেতেছেন পর্যটকরা। থেকে থেকে পদ্মার নীল জলরাশির তৈরি ঢেউ আছড়ে পড়ছে তীরে। দর্শনার্থীরা স্পিটবোট, ট্রলারে করে নদীর বুকে ঘুরে বেড়াচ্ছেন। প্রিয়জনদের সাথে নিয়ে মেতেছেন নাচ গান উল্লাস।

ঢাকা থেকে আসা এক পর্যটক বলেন, এখানকার পরিবেশটা বেশ ভালো। করোনার  কারণে এক বছর গৃহবন্দি থাকার পর এখানে এসে খুব ভালো লাগছে।

মাওয়া প্রতি সপ্তাহে বাড়ছে পর্যটকের চাপ। কিন্তু কেউ মানছেন না সরকার নির্দেশিত করোনার স্বাস্থ্যবিধি। পদ্মা পাড়ে বালি মাটিতে যততত্র পড়ে আছে পর্যটকদের ব্যবহৃত মাস্ক। স্বল্প সংখ্যক কর্মী দিয়ে পর্যটকদের সমুদ্রস্নানে নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।

লৌহজং থানার ওসি মোনাম্মদ আলমগীর হোসাইন বলেন, আমাদের পর্যাপ্ত পরিমাণ কর্মী নেই। যে কয়েকজন আছে তাদের সেফটি দিতে অনেক কষ্ট হচ্ছে।'   ট্যুরিস্ট পুলিশ জানিয়েছে, ২০২০ সালের ডিসেম্বরের চেয়েও ২০২১ জানুয়ারিতে পর্যটকের চাপ বেড়েছে কয়েক গুণ।

এ সম্পর্কিত আরও খবর