কুষ্টিয়ার চার পৌরসভায় ভোটগ্রহণ, ভোট দি‌লেন হা‌নিফ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 17:15:47

কুষ্টিয়ার চার পৌরসভায় একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে কুমারখালী পৌরসভা ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট নেয়া হচ্ছে। আর বাকি তিনটি পৌরসভা হলো কুষ্টিয়া সদর, ভেড়ামারা ও মিরপুর পৌরসভায় ব্যালটে ভোটগ্রহণ চলছে।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল আটটায় সবগুলো কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয় ভোট গ্রহণ চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

সকালে কুষ্টিয়া সরকারি কলেজ কেন্দ্রে ভোট দেন আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩(সদর) আসনের সাংসদ মাহবুব উল আলম হানিফ ও সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা। অপরদিকে কুষ্টিয়া পৌরসভা নির্বাচনে বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা প্রবীণ রাজনীতিবিদ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ার আলী। কুষ্টিয়া পৌর ৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন।

পৌরসভা নির্বাচনে ভোট দিলেন হানিফ

ভোট প্রদান শেষে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ সাংবাদিকদের বলেন, অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট গ্রহণে অংশ নিচ্ছেন। এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। ঝিনাইদহ এবং চট্টগ্রামে যে পৌরসভা নির্বাচনে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সেটির সাথে মেয়র প্রার্থীর কোন সংশ্লিষ্টতা নেই।

কুষ্টিয়া পৌরসভার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ার আলী বলেন, দীর্ঘ সময় ধরে এই কুষ্টিয়া পৌরসভার উন্নয়নে কাজ করেছি। আবারও জনগণের ভোটের রায়ে এবারেও নির্বাচিত হয়ে বাকী কাজগুলো সম্পন্ন করে কুষ্টিয়াকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলবো।

তীব্র শীতকে উপেক্ষা করে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে নারীর পাশাপাশি পুরুষের দীর্ঘ লাইন দেখা গেছে।

প্রথমবারের মতো কুমারখালী পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করলেন ষাটোর্ধ্ব আইয়ুব আলী। তিনি বলেন, জীবনে অনেকবার ভোট দিয়েছি সিল দিয়ে। এ বারই কেবল সুইচ টিপে ভোট দিলাম। বাংলাদেশ ডিজিটাল হয়েছে তাই হয়তোবা এই ডিজিটাল এর মাধ্যমে সুইচ টিপে ভোট দিতে পারলাম।

এ সম্পর্কিত আরও খবর