চান্দিনা পৌরসভা: ইভিএমে বিড়ম্বনা, ভোটারদের দীর্ঘ সারি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-26 21:18:55

কুমিল্লার চান্দিনা পৌরসভা নির্বাচনে প্রথমবারের মতো ব্যবহার হচ্ছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)। তবে আজ শনিবার অনুষ্ঠিত ওই নির্বাচনে ইভিএম নিয়ে ভোটারদের মাঝে নানা বিড়ম্বনার অভিযোগ রয়েছে। নির্বাচন সংশ্লিষ্টরা বলছেন, ভোটার ও ভোটগ্রহণকারী সবার জন্য ইভিএম নতুন। প্রতিটি ভোট গ্রহণে ১০ থেকে ১৫ মিনিট চলে যায়।

সরেজমিনে পৌরসভার বিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা যায় ভোটারদের দীর্ঘ দারি। কিন্তু ভোটগ্রহণ হচ্ছে ধীর গতিতে।

এদিকে, ওই ভোট কেন্দ্রের বাইরর নৌকা ও জগ প্রতীকের প্রার্থীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে।

প্রিজাইজিং অফিসার মো. আতিক উল্লাহ জানান, এ কেন্দ্রে পুরুষ ভোটার ৯৯০ জন আর নারী ভোটার ১ হাজার ৩৫ জন। মোট ছয়টি বুথে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ২০৬টি ভোটগ্রহণ করা সম্ভব হয়েছে। প্রতিটি ভোট গ্রহণে ১০-১৫ মিনিট চলে যায়।

ওই কেন্দ্রে ভোট দিতে আসা পাশের চান্দিয়ারা গ্রামের বাসিন্দা ফিরোজা খাতুন বলেন, আমার বয়স ৭২ বছর। দাঁড়িয়ে থাকতে পারি না। সকাল ৮টায় লাইনে দাঁড়িয়েছি। এখন ১০টা বাজে, তাও ভোট দিতে পারিনি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিব বলেন, এখন পর্যন্ত কোন কেন্দ্রে অনিয়মের অভিযোগ পাইনি। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ এ অঞ্চলে এটিই প্রথম। ফলে কিছুটা বিড়ম্বনা হচ্ছে। তবে নির্বাচন সুষ্ঠু হচ্ছে বলে দাবি করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর