নদী গবেষণার পরিচালককে স্বপদে বহাল রাখার আহ্বান আইইবি’র

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 02:39:19

নদী গবেষণা ইনস্টিটিউট (নগই), ফরিদপুরের পরিচালক এবং আইইবি ফরিদপুর কেন্দ্রের ভাইস-চেয়ারম্যান ড. প্রকৌশলী মো. লুুৎফর রহমান, পিইঞ্জ (এফ-০৪২২০)’ কে স্বপদে বহাল রাখার আহ্বান জানিয়েছে প্রকৌশলীদের জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)।

শনিবার (১৬ জানুয়ারি) এক বিবৃতিতে আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু), পিইঞ্জ. এই দাবি জানান।

বিবৃতিতে তিনি বলেন, ড. প্রকৌশলী মো. লুুৎফর রহমান, পিইঞ্জ (এফ-০৪২২০) নদী গবেষণা ইনস্টিটিউট (নগই), ফরিদপুরে সফলভাবে ২৭ বছর চাকরি করলেও বর্তমান প্রশাসন কর্তৃক হয়রানিমূলক বেনামী পত্রের অভিযোগের তদন্তে এক বছর পূর্বে নির্দোষ প্রমাণিত হলেও নগই প্রবিধানমালা ২০১৯ এর ধারা-৫৪,৫৫ অনুসরণ না করে বেআইনিভাবে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিভাগীয় মামলাগুলো মহামান্য হাইকোর্টে বিচারাধীন (মামলা নং-৫৮৩৬/২০১৯) অবস্থায় তাকে চাকরি থেকে কোন সুবিধা প্রদান না করে সম্পূর্ণ বেআইনিভাবে চাকরিচ্যুতি করার উদ্যোগ নেওয়া হয়।

বিবৃতিতে তিনি আরও বলেন, নগই প্রশাসন কর্তৃক বিগত ১০ মাস যাবত সাময়িক বরখাস্তকালীন কোন ধরনের ভাতা প্রদান না করায় তিনি মানবেতর জীবনযাপন করছেন। এমতাবস্থায় তাকে চাকরিতে পুর্নবহাল করার জন্য আইইবি সংশ্লিষ্ট দফরতরকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছে। অন্যথায় আইইবি পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

এ সম্পর্কিত আরও খবর