ইটভাটা শ্রমিকের রহস্যজনক মৃত্যু, স্থানীয়দের ধারণা হত্যা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-31 09:33:01

লক্ষ্মীপুরে গাছের সঙ্গে মাফলার পেঁচানো অবস্থায় কাশেম আলী (২৭) নামে এক ইটভাটা শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। কাশেমের গলায় মাফলার পেঁচানো থাকলেও হাঁটু মাটিতে লেগে ছিলো। এতে স্থানীয়দের ধারণা, কাশেমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

সোমবার (১৮ জানুয়ারি) সকালে সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আন্ধারমানিক গ্রামে স্থানীয়রা গাছের সঙ্গে ঝুলানো মরদেহ দেখতে পায়। খবর পেয়ে বেলা পৌনে ১২টার দিকে সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোসলেহ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা গেছে, কাশেম আন্ধারমানিক গ্রামের আবু তাহেরের ছেলে। তার সংসারে স্ত্রী নুরজহান আক্তার ও আরমান হোসেন নামে দেড় বছরের এক পালক ছেলে রয়েছে। তিনি স্থানীয় জসিম ব্রিক ফিল্ডে শ্রমিকের কাজ করতেন।

স্থানীয় চা দোকানি বৃদ্ধ আবদুর রহিম জানান, ঘটনার আগে কাশেম তার দোকানে চা খেয়েছে। চা খেয়ে কাশেম বাড়ির দিকে রওয়ানা দেয়। কাশেমের মৃত্যুর ঘটনাটি রহস্যজনক।

জসিম ব্রিকফিল্ডের মাঝি ও কাশেমের চাচাতো ভাই সবুজ হোসেন বলেন, পৌনে ৮টার দিকে কাশেম ব্রিকফিল্ড থেকে বাড়ির উদ্দেশ্যে বের হয়েছে। পথেই কে বা কারা তাকে পরিকল্পিতভাবে হত্যা করে ঝুলিয়ে রেখেছে। যে বা যারা ঘটনাটি ঘটিয়েছে তাদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাঈন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কাশেমকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে। কাশেমের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। ঘটনা যেই ঘটিয়েছে তদন্ত করে তাদেরকে আইনের আওতায় আনতে প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোসলেহ উদ্দিন বলেন, ঘটনাটি নিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলেছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে ঘটনাটি হত্যা নাকি আত্মহত্যা জানা যাবে।

এ সম্পর্কিত আরও খবর