মানবসেবা পৃথিবীর সবচেয়ে বড় কাজ

চট্টগ্রাম, জাতীয়

স্টাস করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:09:43

 

"পৃথিবীতে সবথেকে বড় কাজ মানবসেবা। আর এর জন্য প্রয়োজন ত্যাগের মানসিকতা। একজন মানুষ যতখানি আত্মত্যাগ করেন তার চেয়ে অনেক বেশি প্রসংশিত হোন। আত্মত্যাগই হলো সফলতা।"

এপেক্স বাংলাদেশ সেই কাজটিই করে চলেছে তাদের বিস্তৃত কার্যক্রম এর মধ্যে দিয়ে বলে অভিমত ব্যক্ত করেছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর সদস্য (প্রকৌশল) কমোডর খন্দকার আকতার হোসেন।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে বন্দরনগরীর একটি হোটেলে এপেক্স ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল এর চাটার্ড প্রেজেন্টেশন অনুষ্ঠানের প্রধান অতিথির ভাষণে তিনি এই কথা বলেন।

কমোডর আকতার বলেন, ত্যাগের মানসিকতা একটি বড় বিষয় আর একজন মানুষ এই কাজটি সব থেকে ভালোভাবে করতে পারেন মানব সেবার মধ্যে দিয়ে।

এপেক্স বাংলাদেশের ২০০০ এর অধিক সদস্য তাদের নি:স্বার্থ সেবাদান আর উন্নততর সমাজ প্রতিষ্ঠার বির্নিমানে কাজ করে যাচ্ছে বলেও মন্তব্য করেন  বন্দরের এই শীর্ষ কর্মকর্তা।

এপেক্স বাংলাদেশ অব চিটাগাং সেন্ট্রাল এর সভাপতি মো বেলালের সভাপত্বিতে অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এপেক্স বাংলাদেশের জাতীয় সভাপতি এপেক্সসিয়ান সৈয়দ মোয়াজ্জেম হোসেন সেবুল, সাবেক জাতীয় সভাপতি এপেক্সসিয়ান খুরশেদ উল আলম অরুন।

এছাড়াও গেস্ট অব অনার হিসাবে ছিলেন লাইফ গর্ভনর ও সাবেক জাতীয় সভাপতি এপেক্সসিয়ান এম কুতুব উদ দৌলা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি সভাপতি বেলালের হাতে চাটার্ড সার্টিফিকেট তুলে দেন।

বাংলাদেশে নয়টি জেলায় ১২৯ টি ক্লাবের মাধ্যমে মানবতার জন্য কাজ করে যাচ্ছেন এপেক্স বাংলাদেশের ২ হাজার ৭৩০ সদস্য।

এ সম্পর্কিত আরও খবর