'ভোর হলেই বাসিন্দারা পাবে পরিচ্ছন্ন নগরী'

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 20:16:44

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু জানিয়েছেন, আগামী ১ ফেব্রুয়ারি থেকে ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) উদ্যোগে শুরু করা হবে সান্ধ্যকালীন বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম। প্রতিদিন সন্ধ্যা ৬ টা থেকে রাত ১০টার মধ্যে যার যার বাসা বা দোকানের বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে। সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ তা রাতের মধ্যেই সংগ্রহ করবে। এতে করে নগরে দৃশ্যমান অবস্থায় কোন বর্জ্য পাওয়া যাবে না।

তিনি জানান, প্রাথমিক পাইলটিং হিসেবে সিটির ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড এবং নগরের প্রধান প্রধান সড়কসমূহ এ কার্যক্রমের আওতায় থাকবে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে মসিকের শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে অনুষ্ঠিত পরিচ্ছন্ন নগরী গড়তে এক মতবিনিময় সভায় এসব বিষয় জানান সিটি মেয়র।

মেয়র টিটু বলেন, 'আমরা অপরিচ্ছন্ন নগরীর বদনাম থেকে বেরিয়ে আসতে চাই। তবে তার জন্য সিটি করপোরেশনের কার্যক্রমের সাথে জনসচেতনতা এবং জনগণের সহযোগিতা প্রয়োজন। এটি ছাড়া জনগণের প্রত্যাশা অনুযায়ী পরিচ্ছন্ন নগরী প্রতিষ্ঠা সম্ভব নয়।'

সভায় মসিকের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আরিফুর রহমান সঞ্চালনায় প্যানেল মেয়র-১ মো. আসিফ হোসেন ডন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ড. উম্মে আফসারী জোহরা, সিটি করপোরেশন সচিব রাজীব সরকার, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীবসহ মসিকের কাউন্সিলর ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর