ভবিষ্যতে রোহিঙ্গারা দলে দলে ভাসানচরে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নোয়াখালী | 2023-08-27 19:09:39

নোয়াখালীর ভাসানচরে ভবিষ্যতে রোহিঙ্গারা দলে দলে আসবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘ভাসানচর ও আশপাশের এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে থানা উদ্বোধন করা হয়েছে। রোহিঙ্গারা এতদিন ভুল বুঝেছিল। তারা ভেবেছিল এখানে তাদের নানা অসুবিধা হবে। ভাসানচরের সুযোগ সুবিধা ও নিরাপত্তা দেখে ভবিষ্যতে রোহিঙ্গারা দলে দলে এখানে আসবে।’

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টায় নোয়াখালীর হাতিয়ার ভাসানচর থানা উদ্বোধন করার সময় তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- নোয়াখালী-৬ হাতিয়ার সংসদ সদস্য আয়েশা ফেরদৌস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মো. মোস্তফা কামালউদ্দিন, বাংলাদেশ পুলিশ ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান, নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে পুলিশ সুপার নোয়াখালী আলমগীর হোসেন ভাসানচরে বসবাসরত রোহিঙ্গাদের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলাসহ সামগ্রিক বিষয়ে প্রধান অতিথিসহ সবাইকে অবহিত করেন।

উল্লেখ্য, ভাসানচরে রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ২০১৭ সালে থানা স্থাপনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রস্তাব পাঠানো হয়। পরে ২০১৯ সালে ডিসেম্বরে ২৪টি পদসহ থানার অনুমোদন দেয়।

এ সম্পর্কিত আরও খবর