বিদ্রোহ করে নির্বাচিত: দুই কাউন্সিলরকে আ.লীগ থেকে বহিষ্কার

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেনট, বার্তা২৪.কম, ফেনী | 2023-08-27 04:28:30

সদ্য অনুষ্ঠিত ফেনীর দাগনভূঞা পৌরসভা নির্বাচনে দলের প্রার্থীর বিরোধীতা করে প্রার্থী হওয়ায় দুই নির্বাচিত কাউন্সিলরকে দল থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

মঙ্গলবার রাতে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশে দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সিদ্ধান্তে দাগনভূঞা পৌর আওয়ামী লীগের ১নং ওয়ার্ড সভাপতি জাকির হোসেন ও ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়াকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে দলের প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হলো।

প্রসঙ্গত, পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত না মেনে ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন ‘গাজর’ প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হন। তিনি দলীয় প্রার্থী জাকির হোসেনকে পরাজিত করে কাউন্সিলর নির্বাচিত হন।

অন্যদিকে, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া দলীয় সিদ্ধান্তের বিরোধীতা করে ‘পাঞ্জাবী’ প্রতীক নিয়ে নির্বাচিত হন। তিনি ওই ওয়ার্ডে ‘উঠপাখি’ প্রতীকের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সালাহ উদ্দিন রুবেলকে পরাজিত করেন।

এ সম্পর্কিত আরও খবর