সাদুল্লাপুরের ইউপি চেয়ারম্যান আরিফুর বরখাস্ত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,গাইবান্ধা | 2023-08-21 22:58:37

গাইবান্ধার সাদুল্লাপুরের খোর্দ্দকোমরপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আরিফুর রহমানকে বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত একটি  প্রজ্ঞাপন ১১ জানুয়ারি জারি হয়।

বুধবার (২০ জানুয়ারি) এই প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, নিয়মনীতির ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা কর্মসূচির উপকারভোগীদের তালিকায় অনিয়ম ও সুবিধাভোগীদের নিকট ৪০০-৫০০ টাকা করে আদায়ের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় গত ২৪ জুন চেয়ারম্যান আরিফুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়। যেহেতু সাময়িক বরখাস্ত চেয়ারম্যান আরিফুর রহমান কৃর্তৃক প্রদত্ত শোকজ নোটিশের জবাব সন্তোষজনক বিবেচিত না হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (ঘ) ধারা অনুযায়ী জনস্বার্থে তাকে চেয়ারম্যানের পদ হতে অপসারণ করা হলো। একই সঙ্গে ৩৫ (২) ধারায় তার পদটি শূন্য ঘোষণা সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারির জন্য ইউএনও’কে নির্দেশ দেওয়া হয়।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়াজ বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পাঠানো প্রজ্ঞাপনটি এখনো দপ্তরে পৌঁছেনি। প্রজ্ঞাপনের কপি হাতে পেলেই পদটি শূন্য ঘোষণা করে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের কথা জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর