ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুপাকে দুদক’র জিজ্ঞাসাবাদ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-19 21:23:05

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ তদন্তে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে বহুল আলোচিত কারাবন্দি ঠিকাদার জি কে শামীমসহ বিভিন্ন আসামির জামিন করিয়ে দিতে অর্থের লেনদেন করার অভিযোগ আছে।

বুধবার (২০ জানুয়ারি) দুদক কার্যালয়ে হাজির হলে সংস্থাটির উপ-পরিচালক ইব্রাহিমের নেতৃত্বাধীন একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করে। এর আগে দুপুর ১টা ৫৮ মিনিটে রুপা দুদক কার্যালয়ে হাজির হন। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক কার্যালয় থেকে বের হয়ে জান্নাতুল ফেরদৌসী রুপা সাংবাদিকদের জানান, তার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। কাউকে জামিন দেয়া একমাত্র আদালতের এখতিয়ার।

প্রসঙ্গত, গত বছরের ২৮ অক্টোবর দুদক’র উপ-পরিচালক মো. ইব্রাহিম স্বাক্ষরিত নোটিশে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয় রুপাকে। দুদক’র ওই নোটিশে গত বছরের ৪ নভেম্বর হাজির হওয়ার কথা ছিল। তিনি সেদিন হাজির না হয়ে উল্টো দুদক’র তলব আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে রিট করেন। পরে একই বছরের ৩ ডিসেম্বর রিটটি খারিজ করে দেন হাইকোর্ট। তখন ফের জিজ্ঞাসাবাদের জন্য রুপাকে তলব করে দুদক। দ্বিতীয়বারের তলবি নোটিশে ২৭ জানুয়ারি কমিশনের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়। একইসঙ্গে তার ব্যাংক হিসাব অনুসন্ধানে দেশের ৫৬টি ব্যাংকে চিঠি পাঠায় সংস্থাটি।

 

এ সম্পর্কিত আরও খবর