রংপুরে প্রথম অনলাইন ব্লাড ব্যাংকের উদ্বোধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 13:39:17

মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনে রংপুরে সেচ্ছাসেবী সংগঠন নীড়'র উদ্যোগে শীতার্তদের মাঝে শীববস্ত্র বিতরণ ও অনলাইন ব্লাড ব্যাংকের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকাল ১১টায় এ উপলক্ষে রংপুর টাউনহলে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

রংপুর প্রেসক্লাবের সভাপতি রশিদ বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. বিমল চন্দ্র রায়, রংপুর জেলা সংসদ মুক্তিযোদ্ধা কমান্ডার মোসাদ্দেক হোসেন বাবলু এবং রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠক কামরুজ্জামান চৌধুরী তুহিন, নীড়'র সিইও ইঞ্জি. শিহাবুজ্জামান চৌধুরী শিহাব প্রমুখ।

সেচ্ছাসেবী সংগঠন নীড়'র উদ্যোগে রংপুর প্রেসক্লাবের আয়োজনে রিপোটার্স ক্লাব ও রংপুরের সংবাদকর্মীদের সার্বিক সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে শীতার্তদের মাঝে কম্বল, নৈশ প্রহরী ও মাদরাসা ছাত্রদের মাঝে জ্যাকেট বিতরণ করা হয়। এ ছাড়া শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার, কর্মহীনদের মাঝে ভ্যান ও শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেওয়া হয়।

পরে রংপুর অঞ্চলের প্রথম অনলাইন ব্লাড ব্যাংকের উদ্বোধন করা হয়। যার মাধ্যমে প্রয়োজনীয় ডোনার খুব সহজেই খুঁজে পাওয়া যাবে বলে আয়োজকরা জানান।

এ সম্পর্কিত আরও খবর