বৃদ্ধাকে বিবস্ত্র করে নির্যাতন, গৃহকর্মী গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 08:16:03

মালিবাগে বৃদ্ধাকে বিবস্ত্র করে নির্যাতন করে বাসা থেকে স্বর্ণালঙ্কার ও মালামাল লুট করে পালিয়ে যাওয়া সেই গৃহকর্মী রেখা আখতারকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ভোরে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল মামা বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম।

শহিদুল ইসলাম জানান, ঘটনার পর থেকে নির্যাতনকারী গৃহকর্মী রেখাকে গ্রেফতারে অভিযান অব্যাহত ছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে শাহজাহানপুর থানা পুলিশ ঠাকুরগাঁও মামা বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। এসময় লুট হওয়া স্বর্ণালঙ্কার ও মালামাল উদ্ধার করা হয়।

উল্লেখ‌্য, মঙ্গলবার ১৯ জানুয়ারি রাজধানীর মালিবাগে একটি ফাঁকা বাসায় নির্মম নির্যাতনের শিকার হন বৃদ্ধা বিলকিস বেগম (৭০)। গৃহকর্মী রেখা ভুক্তভোগীকে প্রথমে বিবস্ত্র করে পরে লাঠি দিয়ে পিটিয়ে জখম করে বাসা থেকে টাকা, স্বর্ণালঙ্কার ও মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সিসিটিভি ফুটেজ দেখা যায়, এক তরুণী প্রথমে কোম্বলে মুড়ানো কারো পা টিপে দিচ্ছে। পরক্ষণেই দেখা যায় উল্টো ঘটনা। কিছুক্ষণ পর বৃদ্ধাকে বিবস্ত্র করে লাঠি দিয়ে ক্রমাগত আঘাত করছে। বৃদ্ধা আর্তনাদ করছেন এবং এক পর্যায়ে তার মাথা দিয়ে রক্তপাত শুরু হয়। এক পর্যায়ে বৃদ্ধাকে জোর করে টেনে নিয়ে গিয়ে তাকে দিয়ে আলমারি খুলিয়ে সেখান থেকে জিনিসপত্র নিয়ে ব্যাগে ভরতে দেখা যায়। এরপর নগদ টাকা, স্বর্ণালঙ্কার, ইলেকট্রনিক জিনিসপত্র নিয়ে তাকে বাসা থেকে বেরিয়ে যায় নির্যাতনকারী।

বৃদ্ধা মায়ের দেখাশোনা করার জন্য রেখাকে ওই বাসায় রাখে ভুক্তভোগী বিলকিস বেগমের সন্তানেরা। কিন্তু তার হাতেই নির্মম নির্যাতনের শিকার হন বৃদ্ধা।

ঘটনার পর ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে শাজাহানপুর থানায় রেখাকে একমাত্র আসামি করে মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর থেকে রেখাকে ধরতে পুলিশ ও গোয়েন্দারা কাজ করছিল।

এ সম্পর্কিত আরও খবর