ভুয়া নিয়োগপত্র দিয়ে অর্থ আত্মসাৎ,  গ্রেফতার ৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 04:28:57

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন টার্মিনাল-৩–এ চাকরি দেওয়ার নামে ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে দর্পণ গ্রুপ। এ অভিযোগে গ্রুপের তিন জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির অতিরিক্ত উপ-মহাপরিদর্শক শেখ ওমর ফারুক। গত বুধবার রাজধানীর বসুন্ধরা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া  তিনজন হলেন- দর্পণ গ্রুপের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম সোহাগ (৫২), ব্যবস্থাপনা পরিচালক হেনা জহির (৫০) ও ম্যানেজার মিল্টন রায় ওরফে অপূর্ব রায় (২৮)।

সংবাদ সম্মেলনে শেখ ওমর ফারুক বলেন, ‘প্রতিষ্ঠানটি স্যামসাং গ্রুপের নামে একটি ভুয়া ওয়ার্ক অর্ডার প্রস্তুত করে। এছাড়া অফিসের সামনে ডিজিটাল ব্যানারে ‘হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল-৩–এ দক্ষ-অদক্ষ লেবার ও সুপারভাইজার নিয়োগ দেওয়া হবে’ শীর্ষক বিজ্ঞাপন ঝুলিয়ে রাখে। বিজ্ঞাপন দেখে চাকরিপ্রত্যাশীরা তাদের সঙ্গে যোগাযোগ শুরু করেন।’

তিনি আরও বলেন, ‘এরপর চাকরিপ্রত্যাশীরা শ্রমিক পদের জন্য ৫০ হাজার টাকা এবং সুপারভাইজার পদে প্রত্যেকের জন্য ১ লাখ টাকা করে জমা দেন। এভাবে টাকা নিয়ে প্রায় ১০০-১৫০ চাকরিপ্রত্যাশীকে ভুয়া নিয়োগপত্র দেন দর্পণ গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান এবং এমডি। পরবর্তীতে তাদের অপেক্ষা করতে বলা হয়। পরে ভুক্তভোগীরা জানতে পারেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল-৩–এ চাকরি দেওয়ার জন্য কোনো প্রতিষ্ঠানকে কাজের অনুমতি দেওয়া হয়নি।’

 

এ সম্পর্কিত আরও খবর