কুমিল্লার বরুড়ায় নৈশপ্রহরীকে হত্যার অভিযোগ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-17 03:36:32

কুমিল্লার বরুড়ায় আবুল হাশেম (৬০) নামে এক নৈশপ্রহরীকে হত্যার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ৩ টার দিকে (শুক্রবার ভোররাত) ঘটনাটি ঘটেছে উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের নলুয়া চাঁদপুর বাজারে। নিহত আবুল হাশেম নলুয়া চাঁদপুর গ্রামের মৃত হাসান আলীর ছেলে।

ওই নৈশপ্রহরীর পরিবারের অভিযোগ, কথা কাটাকাটির জেরে একই এলাকার বাবুল মিয়া আবুল হাশেমকে মারধর করেছেন। এতেই তার মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল ১১টার দিকে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

স্থানীয় সূত্র জানায়, নিহত আবুল হাশেম কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশের ওই বাজারটিতে দীর্ঘদিন ধরে নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছিলেন। কিছু দিন আগে একই এলাকার বাবুল মিয়ার সঙ্গে  হাশেমের কথা কাটাকাটি হয়। বাবুল মিয়া অনেকবার হাশেমকে দেখে নেওয়ার হুমকি দেন। সর্বশেষ বৃহস্পতিবার দিবাগত রাতে বাবুল মিয়া বাজারে আসেন। এ সময় এতো রাতে বাজারে আসার কারণ জানতে চাইলে বাবুল মিয়া ওই নৈশপ্রহরীর সঙ্গে কথা কাটাকাটিতে জড়ান। এক পর্যায়ে তাকে মারধর করেন। এর কিছুক্ষণ পরেই মাটিতে লুটে পড়েন নৈশপ্রহরী হাশেম। পরে স্থানীয়রা এসে দেখতে পান তিনি মারা গেছেন।

নিহত আবুল হাশেমের স্ত্রী মালেকা বানু জানান, তাদের সংসারে ৫ মেয়ে রয়েছে। হাশেমের একার আয়তে কোন রকমে পরিবারটি চলছিলো। বাবুল মিয়ার তাকে হত্যা করেছেন। তিনি মামলা করতে থানায় যাচ্ছেন। তিনি স্বামী হত্যার বিচার দাবি করেন।

এদিকে, ঘটনার পর পরই এলাকা থেকে গাঢাকা দিয়েছেন অভিযুক্ত বাবুল মিয়া। এজন্য যোগাযোগ করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার বলেন, রাত ৩টার দিকে ওই বাজারে মহাসড়কের উপর একটি ট্রাকের চাকা ফেটে যায়। এতে বিকট শব্দ হলে বাবুল মিয়া বাজারে আসেন। এ সময় একে অপরকে তুচ্ছ তাচ্ছিল্য করা নিয়ে দু'জন কথা কাটাকাটি ও হাতাহাতিতে জড়ান। এর কিছুক্ষণ পরেই ওই নৈশপ্রহরীর মৃত্যু হয়। আমরা লাশ মর্গে পাঠিয়েছি। তবে এখনো মৃত্যুর কারণ বলতে পারছি না। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলে বিস্তারিত বলতে পারবো। আর নিহতের পরিবার মামলা করতে চাইলে আমরা মামলা নেব। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর