ঘরের স্বপ্ন পূরণ হলো আশ্রয়হীনদের!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-28 16:04:52

বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই যুগান্তকারী ইচ্ছার প্রতিফলন দেখছে সারা দেশের মানুষ। 'আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার' এই স্লোগানে সারা দেশে এক যোগে ৬৬ হাজার ১৮৯ টি পরিবারকে এক খণ্ড জমিগৃহ প্রদান কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে শনিবার সকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলা অডিটোরিয়ামে গৃহহীনদের মাঝে ঘরের চাবি, দলিলসহ ঘরটি ব্যবহারের প্রয়োজনীয় কাগজপত্র সুবিধা ভোগীদের বুঝিয়ে দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব নতুন ঘরের চাবি তুলে দেন জেলা প্রশাসক মো.আসলাম হোসেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, মানুষের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য আমরা গর্বিত। তার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আরেক ধাপ এগিয়ে গেলো বাংলাদেশ। প্রধানমন্ত্রী দেশের গৃহহীন-ভূমিহীনদেরকে বিনামূল্যে বসতঘর নির্মাণ করে দিচ্ছেন। এটি সত্যি অসহায়দের জন্য বড় পাওয়া। 

গৃহহীনদের নতুন ঘরের চাবি তুলে দিচ্ছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো.আসলাম হোসেন

মিরপুর উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাসের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন প্রমুখসহ প্রশাসনের কর্মকর্তারা।

মুজিবশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারের গৃহদান প্রকল্পে কুষ্টিয়ায় সর্বমোট ৩৩৮ ঘর নির্মাণ করা হচ্ছে।

ইতিমধ্যে ১৫৭ টি ঘর নির্মাণকাজ শেষ হয়েছে। ১৮১ টি ঘর নির্মাণের কাজ চলমান এবং পর্যায়ক্রমে বাকি গুলোর নির্মাণ কাজ শেষ হবে । এ জেলায় সর্বমোট ৩৩৮ ঘর নির্মাণ হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ সম্পর্কিত আরও খবর