ফুটন্ত রসের পাত্রে পড়ে শিশুর মৃত্যু, ঝলসে গেল দাদার হাত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2023-08-21 12:17:33

ফুটন্ত রসের পাত্রে পড়ে সাত মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় শিশুটির দাদা তাকে তুলতে গিয়ে দুই হাত পুড়ে গুরুতর আহত হয়েছেন।

শনিবার (২৩ জানুয়ারি) ফেনীর সোনাগাজীর চর দরবেশ ইউনিয়নের দক্ষিণ চর দরবেশ এলাকায় আবুল হোসেনের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে।

পারিবারিক সূত্র জানায়, সকাল থেকে দক্ষিণ চর দরবেশ এলাকার বিভিন্ন গাছিদের কাছ থেকে পাটালি গুড় তৈরির জন্য রস সংগ্রহ করেন আবুল হোসেন। রস বাড়িতে আনার পর কড়াইয়ে জ্বাল দিয়ে গুড় তৈরি করছিলেন আবুল হোসেনের স্ত্রী। এ সময় আবুল হোসেন তার সাত মাস বয়সী নাতী আশরাফুলকে কোলে নিয়ে চুলার পাশে দাঁড়িয়ে ছিলেন। অসতর্কতায় হঠাৎ করে আবুল হোসেনের কোল থেকে শিশুটি ফুটন্ত রসের পাত্রে পড়ে যায়। সঙ্গে সঙ্গে আবুল হোসেন নাতিকে বাঁচাতে দুই হাত গরম রসে ঢুকিয়ে তাকে উদ্ধার করেন। ততক্ষণে শিশু আশরাফুলের শরীর ও আবুল হোসেনের দুই হাত ঝলসে যায়। পরে তাদের উদ্ধার করে দুজনকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

তবে সেখানকার চিকিৎসক তাদের দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠিয়ে দেন। তবে শিশুটি চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. সাদেকুল করিম বলেন, গরম রসে শিশু আশরাফুলের মাথাসহ শরীরের ৪০ শতাংশ এবং আবুল হোসেনের দুই হাতসহ শরীরের ৮ শতাংশ ঝলসে গেছে। তাদের দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়েছিল। তবে শিশুটি সেখানে মারা যান।

এ সম্পর্কিত আরও খবর