লতিফ সিদ্দিকীর দখলে থাকা সরকারি জমি উদ্ধার

, জাতীয়

ডি‌স্ট্রিক্ট ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-23 21:48:50

সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা সরকা‌রি জ‌মি উদ্ধার করেছে প্রশাসন। একই সাথে ৬৬ শতাংশ জ‌মি‌তে স্থা‌পন করা অ‌বৈধ স্থাপনাও উ‌চ্ছেদ করা হয়। রোববার (২৪ জানুয়ারি) সকালে টাঙ্গাইল পৌরসভার আকুরটাকুর পাড়া এলাকায় অভিযান চা‌লি‌য়ে এ জ‌মি উদ্ধার ও অ‌বৈধ স্থাপনা উ‌চ্ছেদ ক‌রা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাইরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। ত‌বে উ‌চ্ছে‌দের সময় সা‌বেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর পক্ষের কাউকে দেখা যায়নি।

স্থানীয়রা জানান, আব্দুল লতিফ সিদ্দিকী টাঙ্গাইল শহরের আকুর টাকুর পাড়া মৌজায় ১৯৭২ সালে ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে ৬৬ শতাংশ জমিটি লিজ নেন। ওই সময় থেকে তিনিই এ জমি ভোগ দখল করে আসছিলেন। পরে তিনি ওই জমিতে মার্কেট নির্মাণ করেন। তবে মার্কেটটি চালু করতে পারেননি। এরপর তিনি জমিটির নিজের নামে কাগজ তৈরি করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী বলেন, ‘বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত লতিফ সিদ্দিকীর জাল দলিল বাতিল করে সরকারের পক্ষে রায় দেন। পরে জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির নির্দেশে অভিযান পরিচালনা করে অবৈধভাবে দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করা হলো।’

সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাইরুল ইসলাম বলেন, ‘সরকারি সম্পত্তি দখলদার যত প্রভাবশালীই হোক না কেন তাদের হাত থেকে পর্যায়ক্রমে সকল সরকারি জমি ও স্থাপনা উচ্ছেদ করে প্রশাসনের নিয়ন্ত্রণে নেওয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর