বগুড়ায় সেতু মেরামত শেষে ট্রেন চলাচল শুরু

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:06:37

বগুড়া: বগুড়ায় ক্ষতিগ্রস্ত রেল সেতুর মেরামত কাজ শেষে লালমনিরহাট-সান্তাহার রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরের পর থেকে ব্রিজের উপর দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।

বগুড়া রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী (ওয়ে) আফজাল হোসেন জানান, দেবে যাওয়া সেতুর পিলারের নিচে গতকাল শনিবার সন্ধ্যা থেকে লোহার ক্লিপ এবং বালু ফেলার কাজ শুরু করা হয় এবং রাতভর কাজ চলে। রোববার সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক এবং প্রধান প্রকৌশলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা মেরামত কাজ তদারকি করেন। দুপুরের পর থেকে ব্রিজের উপর দিয়ে ট্রেন চলাচল শুরু হয়।

বগুড়া জেলা শহর থেকে ২৫ কিলোমিটার উত্তরপূর্বে সোনাতলা এবং ভেলুরপাড়া রেলস্টেশনের মাঝে চকচকিয়া সেতুর একটি পিলার শনিবার সকালে দেবে যায়। রেললাইন তদারকিতে নিয়োজিত কর্মীরা বিষয়টি জানার পর ওইদিন সকাল সাড়ে ১১টা থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেয়।

এদিকে বগুড়ার ওপর দিয়ে ঢাকা, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট এবং গাইবান্ধার বোনারপাড়া রুটে চব্বিশ ঘণ্টায় ১৬টি ট্রেন চলাচল করে। শনিবার সকালে সেতু দেবে যাওয়ার পর একে একে কয়েকটি ট্রেন আটকা পড়ে। এর মধ্যে আন্তনগর দুটি ট্রেন ওইদিন দুপুরে বিকল্প পথে গন্তব্যে পৌঁছে।

বগুড়া রেলওয়ে স্টেশনের তত্ত্বাবধায়ক বেঞ্জুরুল ইসলাম জানান, ট্রেন চলাচল শুরু হওয়ার পর দিনাজপুর থেকে ছেড়ে আসা সান্তাহারগামী আন্তনগর দোলনচাঁপা এক্সপ্রেস দুপুর ২টা ৩৫ মিনিটে বগুড়া স্টেশনে পৌঁছে। নির্ধারিত সময়ের যাত্রা বিরতি শেষে আবার গন্তব্যের উদ্দেশে রওনা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর