গাজীপুরে ৬ ইটভাটাকে ৩২ লাখ টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-18 02:49:50

গাজীপুরে ৬টি অবৈধ ইটভাটা এস্কেভেটর (ভেকু) দিয়ে গুঁড়িয়ে সেগুলোকে ৩২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৪ জানুয়ারি) দিনব্যাপী জেলার কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ী, গোয়ালবাথান ও দড়বাড়িয়া এলাকায় পরিবেশ অধিদফতরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ অভিযান পরিচালনা করেন।

ইটভাটাগুলো হলো- বড়ইবাড়ী এলাকার আব্দুল মালেক সরকারের মালিকানাধীন বড়ইবাড়ী ন্যাশনাল ব্রিকস-১ ও বড়ইবাড়ী ন্যাশনাল ব্রিকস-২, দরবাড়িয়া এলাকার মেসার্স রায়মা ম্যানুফ্যাকচারিং ব্রিকস, হাবিবুর রহমানের স্টং ব্রিকস, লাল মিয়ার মেসার্স ন্যাশনাল ব্রিকস ও গোয়ালবাথান এলাকায় বুলবুল আহমেদের জে বি বি ব্রিকস।

এগুলোর মধ্যে পর্যায়ক্রমে ৫টি ইটভাটার মালিককে ৬ লাখ করে ৩০ লাখ টাকা এবং একটিকে ২ লাখ টাকাসহ মোট ৩২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে গাজীপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, মমিন ভূঁইয়া ও দিলরুবা আক্তার এবং র‌্যাব-১, জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার জানান, গাজীপুরে মাসব্যাপী ইটভাটা বিরোধী অভিযান চলছে। এখন পর্যন্ত ৩২টি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়ে সেগুলো থেকে ২ কোটি টাকা জরিমানা আদায় করা হয়েছে। পরিবেশ দূষণ রোধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর