প্রাথমিক শিক্ষকদের সুখবর দিলেন প্রতিমন্ত্রী

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 17:52:10

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য সুখবর শোনালেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। তিনি বলেছেন, শিক্ষক ভাই-বোনদের জন্য সুখবর। মাননীয় প্রধানমন্ত্রী আজকে টিকা দেওয়ার কথা বলেছেন, ইনশাআল্লাহ আপনারাও টিকা পাবেন।

বুধবার (২৭ জানুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ঝড়ে পড়ার হার কমেছে। পরিসংখ্যান দিয়ে তিনি বলেন, ২০০৫ সালে ঝড়ে পড়ার হার ছিল ৪৭ শতাংশ এখন সেটা কমে হয়েছে ১৭ শতাংশ। এই হার কমিয়ে আনার জন্য চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, করোনার কারণে মার্চ মাস থেকে সকল প্রাথমিক বিদ্যালয় সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। স্বাস্থ্য সুরক্ষা মেনে ধাপে ধাপে স্কুল খুলে দেওয়ার জন্য আমাদের নিজস্ব পরিকল্পনা আছে। স্কুল খুলে দিতে শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিশেষ গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে।

তিনি আরও বলেন, কোভিড-১৯ চলাকালে পোস্টার লিফলেট প্রচার করছি। কোভিড-১৯ এর কারণে অনেকটা পিছিয়ে গেছি সত্য তারপরেও অনলাইনের মাধ্যমে পাঠদানের কাজ চালিয়ে যাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর