মানিকগঞ্জে শ্রমিকলীগ নেতার সরকারি মাটি লুট!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-31 21:23:20

মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়নের ধলেশ্বরী নদী থেকে প্রকাশ্য দিবালোকে অবাধে সরকারি মাটি লুটপাটের অভিযোগ উঠেছে জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি লুৎফর রহমান জুবায়েরের বিরুদ্ধে। খবর পেয়ে মাটি লুটপাটের এসব কর্মযজ্ঞ বন্ধ করে দেন পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে সরেজমিনে ধলেশ্বরী নদীর পাড় থেকে বেকু দিয়ে ড্রাম ট্রাক বোঝাই করে মাটি লুটপাটে ব্যস্ত দেখা যায় জুবায়েরের অনুসারীদের। ঢাকা আরিচা মহাসড়কের জাগীর সেতুর দক্ষিণ পার্শ্ব থেকে মাটি বোঝাই এসব ট্রাক চলে যাচ্ছে জেলার বিভিন্ন ইটভাটায়। সরকারি মাটি লুটপাটের অভিযোগ স্বেচ্ছায় স্বীকার করে নিয়েছেন শ্রমিকলীগের সংশ্লিষ্ট নেতা।

নাম প্রকাশে অনিচ্ছুক জাগীর ইউনিয়নের দেরগ্রাম এলাকার এক কৃষক বলেন, কৃষি জমির ওপর দিয়ে মাটির ট্রাক চলাচলে কয়েকবার বাঁধা দিয়েও তাদেরকে ঠেকানো যায়নি। মাটিভর্তি ট্রাক আঞ্চলিক রাস্তার ওপর দিয়ে চলাচলের ফলে রাস্তারও ব্যাপক ক্ষতি হচ্ছে । দীর্ঘদিন ধরে অবাধে এভাবে মাটিবাহী ট্রাক চলাচল করলেও বিষয়টি বন্ধে কারো কোন আগ্রহ নেই বলে জানান তিনি।

এসব বিষয়ে জানতে চাইলে জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি লুৎফর রহমান জুবায়ের বলেন, ধলেশ্বরী নদী খননের সরকারি মাটি নিলাম ছাড়া অন্যত্র বিক্রি করা ঠিক হয়নি। এটি তিনি অন্যায় করেছেন বলে মন্তব্য করেন।

জেলা শ্রমিকলীগের সভাপতি আব্দুল জলিল বলেন, দলীয় পদবি ব্যবহার করে কেউ কোন অন্যায় কাজ করলে তার দায়ভার তাকেই ভোগ করতে হবে। কারো অন্যায় কাজের দায়ভার দল বহন করবে না।

মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌ্শলী সাইফুল ইসলাম বলেন, ধলেশ্বরী নদী খননের মাটি বিক্রির সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে মাটি বিক্রির বিষয়টি নিষেধ করে তা বন্ধ করে দেওয়া হয়েছে। এসব বিষয়ে জুবায়েরকে নোটিশ করা হবে বলে জানান তিনি।

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, নিলাম ছাড়া সরকারি মাটি ক্রয়-বিক্রয়ের কারো কোন সুযোগ নেই। বিষয়টি অবশ্যই গুরুত্ব দিয়ে দেখা হবে।

এ সম্পর্কিত আরও খবর