চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দুই আসামির অনাস্থা, মুন্নার জামিন বাতিল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 18:27:46

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতের প্রতি অনাস্থা জানিয়েছেন মামলার অন্যতম আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম। এ সময় আদালত  জিয়াউল ইসলাম মুন্নার অস্থায়ী জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত অস্থায়ী ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য ছিল।

এই মামলার আসামি খালেদা জিয়া, ড. জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলামের পক্ষে আলাদা আলাদাভাবে যুক্তিতর্ক মুলতবি রাখার আবেদন করা হয়।

জিয়াউল ইসলাম মুন্নার আবেদনে উল্লেখ করা হয়, খালেদা জিয়া আদালতে না আসায় কোরাম হয়নি। ফলে যুক্তিতর্ক শুনানি করা সম্ভব নয়। এছাড়াও গত ২০ সেপ্টেম্বর আদেশের বিরুদ্ধে হাইকোর্টে ডিভিশন করবেন মর্মে আদালতকে যুক্তিতর্ক মুলতবি রাখার আবেদন করেন।

বিচারক এ আবেদন নামঞ্জুর করলে জিয়াউল ইসলাম মুন্নার আইনজীবী আমিনুল ইসলাম আদালতের প্রতি মুন্নার পক্ষ থেকে অনাস্থা জানান। মনিরুল ইসলামের পক্ষে অনাস্থা  জানান তার আইনজীবী আখতার হোসেন।

পরে বিশেষ আদালত ৫ এর বিচারক আখতারুজ্জামান জিয়াউল ইসলাম মুন্নার অস্থায়ী জামিন  বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মনিরুল ইসলামের  স্থায়ী জামিন বহাল রাখার নির্দেশ দেন।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর)  মামলার যুক্তিতর্ক ও অনাস্থার বিষয়ে আদেশের দিন ধার্য করেন আদালত।

এর আগে ২০ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম চলবে এই মর্মে আদেশ দিয়েছিলেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর