বিএনপির হারুনকে পয়েন্ট অব অর্ডার শেখার অনুরোধ রাঙ্গার

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 15:00:31

বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদকে কঠোরভাবে প্রতিবাদ করেছেন বিরোধী দলীয় প্রধান হুইপ জাতীয় পার্টির সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গা। তিনি বলেছেন, বিএনপির হারুন সাহেব পয়েন্ট অব অর্ডার মানে বোঝেন? কত ধরায় পয়েন্ট অব অর্ডার দিতে হবে সেটা উনি জানেন কি না আমি জানি না। শিখে নেবেন একটু পয়েন্ট অব অর্ডার কিভাবে করতে হয়।

সোমবার (০১ ফেব্রুয়ারি) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

মশিউর রহমান রাঙ্গা বলেন, সংসদে আমাদের নিয়ে বকাবকি করা হয়েছে। কার্যপ্রণালী বিধির যে কমিটি রয়েছে সেই কমিটির আমি একজন সদস্য। সুতরাং আমি মনে করি আমাদের মাননীয় সংসদ সদস্য হারুন সাহেব পয়েন্ট অব অর্ডারের কথা বলেছেন। আমি ওনাকে সময় দিয়েছিলাম। বিরোধী দল উনারা নিজেরাই দাবি করেন আবার যখন সময় লাগে তখন আমার কাছে সময় নিয়ে যায়।

তিনি বলেন, ফুল ফুটুক আর না ফুটুক বসন্তকাল কিন্তু বসন্তকালই। উনারা নির্বাচনে আসুক না আসুক আমরা কিন্তু সংসদেই। একবার নয় তিন বার। উনারা যতই বলুক আওয়ামী লীগের সঙ্গে আমাদের যে ঐক্য, আমরা ঐক্যের মধ্যে নির্বাচন করেছি বিরোধী দলে বসেছি ওনারা (আওয়ামী লীগ) সরকারি দলে বসেছেন। ওনাদের এটা বিষোদাগার হয়ে গেছে। আজকে উনারা এরশাদ সাহেবকে গালাগাল করেন। এরশাদ সাহেব যখন দুটি বাড়ি দিয়েছিল গুলশানে একটি আর ক্যান্টনমেন্টে একটি তখন খুব আনন্দ হয়েছিল? তখন মনের আনন্দে ধেই ধেই করে নেচেছিলেন না?

বিএনপির হারুনের উদ্দেশ্যে তিনি বলেন, পয়েন্ট অব অর্ডার মানে বোঝেন? পয়েন্ট অব অর্ডার মানে এনি কাইন্ড অব ডিজ অর্ডার অব দ্য হাউজ। হাউজে তো কোন ডিজ অর্ডার হয় নাই। তাহলে পয়েন্ট অব অর্ডারের কথা আসে না। কত ধারায় পয়েন্ট অব অর্ডার দিতে হবে সেটা উনি জানেন কি না আমি জানি না। শিখে নেবেন একটু পয়েন্ট অব অর্ডার কিভাবে করতে হয়।

বঙ্গবন্ধুর হত্যাকারীদের ধিক্কার জানিয়ে তিনি আরও বলেন, সকল হত্যাকারীদের ধিক্কার জানাই। করোনাকালীন দেশে কতিপয় রাজনৈতিক দল আছে। তারা স্বাধীনতা যুদ্ধের শুরু থেকে শুধু পাকিস্তান জিন্দাবাদ পাকিস্তান জিন্দাবাদ, পাকিস্তানের নাম জপেছে। তাদের উদ্দেশ্যে বলি বর্তমান মুদ্রা বাজারে বাংলাদেশের এক টাকার সমপরিমাণ পাকিস্তানের ১ টাকা ৮৮ পয়সা। আমরা ৮৮ পয়সা বেশি পাই পাকিন্তান থেকে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন যদি উন্নয়ন শিখতে হয় বাংলাদেশের কাছে যেতে হবে। হারুন সাহেবকে বলব ‍ওনার (ইমরান খানের) সঙ্গে কথা বলতে।

এ সম্পর্কিত আরও খবর