ফরিদপুরে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড      

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 02:31:26

ফরিদপুরে নিরোধ চন্দ্র শিকদার (৫৪) হত্যা মামলায় দোষী সাব্যস্ত করে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. হেলালউদ্দিন এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, ফরিদপুরে সালথা উপজেলার  রামকান্তপুর ইউনিয়নের  রুবেল সর্দার (২৬), রাসেল খান (২৫) ও একই ইউনিয়নের ভদ্রকান্দা গ্রামের আলেম মোল্লা (২৪)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।  রায় ঘোষণার পর তাদের আদালত থেকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২০ ফেব্রুয়ারি রোববার রাতে উপজেলার আটঘর ইউনিয়নের চাউলিয়াগ্রামে মৃত মোকন্দ শিকদারের ছেলে নিরোধ শিকদারের বাড়িতে চুরি সংঘঠিত হয়।

এসময় চোরেরা নিরোধ শিকদারকে হত্যা করে।  পরে নিহতের ছেলে অপূর্ব শিকদার বাদী হয়ে সালথা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. জিল্লুর রহমান বলেন, ঘটনার কয়েক দিন পরে আসামি আলেমকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে হত্যার বিষয়ে বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তমূলক জবানবন্দী প্রদান করেন।

তার স্বীকারোক্তিতে এ হত্যারহস্য উদঘাটিত হয়।  তিনি বলেন, ওই বছর ১ ডিসেম্বর ওই তিন ব্যক্তিকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।

সরকার পক্ষের আইনজীবী দুলাল সরকার বলেন, সকল সাক্ষ্য প্রমাণে আসামিরা দোষী সাব্যস্ত হওয়ায় আদালত আসামিদেরকে সাজা দিয়েছেন। এ রায়ে আমরা সন্তুষ্ট।

আসামিপক্ষের আইনজীবী মো. ইব্রাহিম হোসেন বলেন, আমার মক্কেল এই মামলার আসামি রুবেলের বিরুদ্ধে কোন সঠিক তথ্য পাওয়া যায়নি। এছাড়া তার কাছে চুরি হয়ে যাওয়া কোন মালামালও পায়নি।  আমরা উচ্চ আদালতে আপিল করবো।

এ সম্পর্কিত আরও খবর