৬ষ্ঠ বারের মতো উচ্ছেদ

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 07:54:25

কক্সবাজার: টানা ৬ষ্ঠ বারের মতো উচ্ছেদ করা হয়েছে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টের তরঙ্গ রেস্তোরাঁর পাশে নির্মিত অবৈধ স্থাপনা। এরআগে ঝাউগাছ কেটে বাতিলকৃত প্লটে স্থাপনা নির্মাণের অভিযোগে গত একবছরে পাঁচবার উচ্ছেদ করা হয়েছিল।

সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে সদর সহকারী কমিশনার (ভূমি) নাজিম উদ্দিনের নেতৃত্বে ফের অভিযান চালিয়ে ওই স্থানে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

জানা গেছে, পাঁচবার উচ্ছেদের পরও মাত্র চারমাসের ব্যবধানে ওই স্থানে অর্ধকোটি টাকা ব্যয়ে গড়ে তোলা হয়েছে ‘হাঁড়ি রেস্তোরাঁ’ নামের অভিজাত একটি খাবারের হোটেল। কেটে নেয়া হয়েছে ২০টিরও বেশি ঝাউগাছ। রীতিমতো প্রশাসনের সঙ্গে চ্যালেঞ্জ ছুঁড়েই সেখানে প্রকাশ্যে দিনে-দুপুরে রেস্তোরাঁ বর্ধিত করার কাজ হয়েছে। এ কারণে ‘হাঁড়ি’ রেস্তোরাঁর পাশে অবৈধভাবে গড়ে ওঠে ‘ক্যাঙ্গারু’ ও ফুড ভিলেজ নামে আরও দুটি রেস্তোরাঁ। আজ  ‘হাঁড়ি’ সহ ওই রেস্তোরাঁ দুটি উচ্ছেদ করা হয়। অভিযানের মাধ্যমে সর্বমোট প্রায় দেড় কোটি টাকা মূল্যের জমি উদ্ধার করা হয়েছে।

সদর সহকারী কমিশনার (ভূমি) নাজিম উদ্দিন বার্তা২৪.কমকে জানান, টানা কয়েকবার উচ্ছেদ করা হয়েছিল সুগন্ধা পয়েন্টের পাশে অবৈধভাবে নিমির্ত স্থাপনা। প্রশাসনের বিভিন্ন ব্যস্ততার সুযোগে দখলকারীরা উচ্ছেদ করা জায়গায় ফের স্থাপনা নির্মাণ করে। সোমবার বিকেলে ফের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। প্রভাবশালীদের কারণে এসব উচ্ছেদকৃত জমিতে আবারো নতুন স্থাপনা নির্মাণের শঙ্কা রয়েছে।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন শাখার দায়িত্বপ্রাপ্ত) শেখ সেলিম, আনসার ব্যাটালিয়ন ও পর্যটক সেবায় নিয়োজিত বিচকর্মীর ইনচার্জ মো. বেলাল উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর