নির্ভয়ে করোনা টিকা নিন: মেয়র শেখ তাপস

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 16:22:17

করোনা ভাইরাসের টিকায় খুব বেশি পার্শ্বপ্রতিক্রিয়া নেই জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আপনার নির্ভয়ে টিকা নিন। টিকাতে কোন ভয় নেই। শুধুমাত্র্র টিকা গ্রহণের মাধ্যমে আমরা করোনাকে জয় করব বলেও জানান মেয়র।

রোববার (০৭ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের আনু্ষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, গত বছর মার্চ মাসে বিশ্বব্যাপী করোনা মহামারী আক্রান্ত হয়। বিশ্বব্যাপি করোনা মহামারী আক্রান্ত হয়ে যেভাবে প্রাণহানী হয়েছে এবং সারাবিশ্বে লকডাউনে থেকে ব্যাপক অর্থনৈতিক ক্ষতি হয়েছে সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যান্ত দুরদর্শিতার সাথে তার সুদূর প্র্রসারী চিন্তাভাবনার মাধ্যমে মহামারীকে অতিক্রম করতে যাচ্ছে। সারা বিশ্বে যখন টিকা নিয়ে ব্যাপক আলোচনা সমালোচনা হতাশা অনেক কিছু বিরাজমান, তখন আমরা একটা গরিব দেশ হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বের কারণে আজকে আমরা টিকা পেয়েছি।

নগরবাসীর উদ্দেশ্যে মেয়র বলেন, যথা শিগগিরই সম্ভব সবাই নির্ভয়ে অগ্র্রাধিকার ভিত্তিতে নিবন্ধিত হবেন এবং এই টিকা গ্রহণ করবেন। আমরা টিকার মাধ্যমে করোনা থেকে মুক্তি অর্জন করব এবং করোনাকে আমরা জয় করব। সকলে অগ্রধাকির ভিত্তিতে বা প্রাধিকার যেভাবে ঠিক করা হয়েছে সেভাবে নিবন্ধিত হয়ে টিকা গ্রহণ করবেন।

তিনি বলেন. টিকাদান কর্মসূচি অত্যন্ত পরিকল্পিতভাবে সব ঠিক করা হয়েছে। টিকা নিতে কোন ভয় বা পার্শ্বপ্রতিক্রিয়া নেই। বৈজ্ঞানিক মতামতের ভিত্তিতে প্রধানমন্ত্রী এ কার্যক্র্র্রম হাতে নিয়েছে। সেটার ওপর আমরা পূর্ণ আস্থা রাখি। আমরা সকলে সুষ্ঠুভাবে টিকাদান কার্যক্রমের মাধ্যমে দেশের সকলকে করোনামুক্ত রাখতে পারব। শুধুমাত্র টিকাদানের মাধ্যমেই করোনাকে জয় করতে পারি। সেই লক্ষ্যে সবাই নির্ভয়ে টিকা নেব, টিকাতে কোন ভয় নেই।

অনুষ্ঠান শেষে শাহ আলম নামে নিবন্ধিত এক ব্যক্তি টিকা নেন। প্রথম দিনে ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে ৫৬ জন নিবন্ধিত ব্যক্তিকে টিকা প্রদান করা হবে। এছাড়া ডিএসসিসি এলাকার ১৯টি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রে টিকা প্রদান করা হচ্ছে।

ডিএসসিসি এলাকার যেসকল স্থানে করোনা টিকা প্রদান করা হচ্ছে:

ডিএসসিসি এলাকায় সচিবালয় ক্লিনিক, ফুলবাড়িয়া সরকারি কর্মজীবী হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল, আজিমপুর মা ও শিশু হাসপাতাল, কামরাঙ্গীরচর ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, নয়াবাজারে ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, পিলখানার বিজিবি হাসপাতাল ও লালবাগস্থ ঢাকা মহানগর শিশু হাসপাতাল এবং ডিএসসিসি পরিচালিত বংশালের কসাইটুলী নগর মাতৃসদন, হাজারীবাগ নগর মাতৃসদন, ধলপুর নগর মাতৃসদন, উত্তর মুগদা মাতৃসদন ও খিলগাঁওয়ের তিলপাপাড়া মাতৃসদন কেন্দ্রেও দেওয়া হবে করোনার টিকা।উল্লেখ্য যে,  ডিএসসিসি এলাকায় সচিবালয় ক্লিনিক, ফুলবাড়িয়া সরকারি কর্মজীবী হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল, আজিমপুর মা ও শিশু হাসপাতাল, কামরাঙ্গীরচর ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, নয়াবাজারে ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, পিলখানার বিজিবি হাসপাতাল ও লালবাগস্থ ঢাকা মহানগর শিশু হাসপাতাল এবং ডিএসসিসি পরিচালিত বংশালের কসাইটুলী নগর মাতৃসদন, হাজারীবাগ নগর মাতৃসদন, ধলপুর নগর মাতৃসদন, উত্তর মুগদা মাতৃসদন ও খিলগাঁওয়ের তিলপাপাড়া মাতৃসদন কেন্দ্রেও দেওয়া হবে করোনার টিকা।

এ সম্পর্কিত আরও খবর