যতদিন প্রয়োজন সোহরাওয়ার্দীতে টিকা কার্যক্রম চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 23:46:46

যতদিন প্রয়োজন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে টিকা কার্যক্রম চালু থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় সোহরাওয়ার্দী মেডিকেল এর পরিচালক ও অধ্যক্ষসহ চার ডাক্তারের টিকা গ্রহণের মধ্য দিয়ে উদ্বোধনী কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে আরো কয়েকজন স্বাস্থ্যকর্মী টিকা গ্রহণ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, করোনাকালীন সময় অনেক জায়গাতেই আমাদের অনেককেই খুঁজে পাওয়া যায়নি। সেই অবস্থার আজ পরিবর্তন হয়েছে। সবাই ঘুরে দাঁড়িয়েছে বলেই আমরা করোনা নিয়ন্ত্রণে সফল হয়েছি। ভ্যাকসিন দিয়ে যেন করোনা নিয়ন্ত্রণ করতে পারি, সেই জন্যই আজকের আয়োজন। যতদিন প্রয়োজন ততদিন এখানে (সোহরাওয়ার্দী মেডিকেল) ভ্যাকসিন প্রদান কার্যক্রম চালু থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে কোভিড-১৯ নিয়ন্ত্রণে দেশ একটি বিরাট সফলতা পেয়েছে। দেশ এখন এটি নিয়ন্ত্রণে ১৭ নং এ চলে এসেছে। যার ফলাফল আমরা দেখছি। করোনা যখন শুরু হয় তখন আমরা কিছুই জানতাম না। সবার ভিতরে এক ধরনের আতঙ্ক ছিল। সকলের সহযোগিতায় করোনা নিয়ন্ত্রণে সবাইকে সেবা দান করতে পারছি। সবাইকে সেই সাহস এবং আস্থার জায়গায় নিয়ে আসতে পেরেছি বলেই কোভিড নিয়ন্ত্রণে আমরা সফল হয়েছি।

টিকা কার্যক্রম এর উদ্বোধনী অনুষ্ঠানে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, ডা. এবিএম মাকসুদুল আলম ও হাসপাতালের স্বাস্থ্যকর্মীসহ আরো অনেকেই।

এ সম্পর্কিত আরও খবর