রংপুর জেলা পরিষদ চেয়ারম্যানের কাণ্ড, অতঃপর...

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-29 10:06:47

রংপুর: বার্ষিক উন্নয়ন প্রকল্পের (এডিপি) বরাদ্দ নিয়ে কথা বলায় রংপুর জেলা পরিষদের নারী সদস্য পারভীন আক্তারকে গালিগালাজ করে মারধর করার অভিযোগ উঠেছে। এ ঘটনার জন্য দায়ী চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানমকে অবরুদ্ধ করে তার কার্যালয়ে তালা ঝুলিয়ে কর্মবিরতি পালন করেছে পরিষদের সদস্যরা।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ছাফিয়া খানম নিজ কার্যালয়ের সামনে গেলে বিক্ষুব্ধ জেলা পরিষদের কয়েকজন নারী সদস্যসহ আওয়ামী লীগের নেতাকর্মী বিক্ষোভ করেন। এ সময় ছাফিয়া খানম অফিস কক্ষের সামনে প্রায় ১ ঘণ্টা অবরুদ্ধ থাকেন। পরে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে অফিস কক্ষের তালা খুলে দেওয়া হয়। এ সময় পরিস্থিতি শান্ত রাখতে সেখানে ব্যাপক পুলিশ সদস্য মোতায়েন করা হয়।

এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে মঙ্গলবার সকাল থেকেই জেলা পরিষদ কার্যালয়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। বেলা ১১টার দিকে পারভীন আক্তারসহ জেলা পরিষদের কয়েকজন সদস্য, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা জেলা পরিষদ কার্যালয়ে আসেন।

অন্যদিকে দেড়টার দিকে চেয়ারম্যান ছাফিয়া খানম সেখানে উপস্থিত হলে উত্তেজনা দেখা দেয়। পারভীন আক্তার চেয়ারম্যানের কার্যালয়ে তালা লাগিয়ে তার সমর্থকদের নিয়ে বিক্ষোভ শুরু করেন। তালা লাগানোর ফলে অফিস রুমে ঢুকতে না পেরে দরজার সামনে অবস্থান নেন ছাফিয়া খানম। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা তাকে উদ্দেশ্য করে অশালীন ভাষায় গালাগাল করতে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কর্তব্যরত পুলিশ সদস্যরাও হিমশিম খায়। পরে সোয়া ২টার দিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফিসহ ঊর্ধ্বতন নেতারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পরে সংবাদকর্মী ও দলীয় নেতাকর্মীদের বাইরে থাকার আহ্বান জানিয়ে চেয়ারম্যানের কক্ষে উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসেন রেজাউল করিম রাজু ও সাফিয়ার রহমান। বিষয়টির সুষ্ঠু সমাধানের লক্ষ্যে এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের বৈঠক চলছিল বলে জানান রেজাউল করিম রাজু।

কোতোয়ালি থানা পুলিশের এসআই ফেরদৌস আহম্মেদ জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। উভয়পক্ষকে নিয়ে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা বৈঠক করছেন। আশা করছি, দ্রুত সমাধান হবে।

প্রসঙ্গত, সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ছাফিয়া খানমের কাছে ২০১৬-১৭ অর্থবছরের একটি প্রকল্পের সংশোধনী আনার বিষয়ে কথা বলতে তার কক্ষে যান সংরক্ষিত ১নং ওয়ার্ডের নারী সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পারভীন আক্তার। কথা বলার এক পর্যায়ে ছাফিয়া খানম চেয়ার থেকে উঠে এসে পারভীনকে মারার জন্য উদ্যত হন। এ সময় পারভীনও তার দিকে ছুটে গেলে উভয়ের মধ্যে হাতাহাতি ও অশালীন ভাষায় গালাগালির ঘটনা ঘটে। জেলা পরিষদের সদস্য আবুল কাশেমসহ অন্যরা উভয়কে থামানোর চেষ্টা করেন। এ নিয়ে সোমবার রাতেই পারভীন আক্তার কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ করেন।

এ সম্পর্কিত আরও খবর