কারচুপির অভিযোগে আখাউড়ায় স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-24 03:06:22

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভা নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগে নির্বাচন বর্জন করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম খান।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে তিনি সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। শফিকুল ইসলাম খান মোবাইল ফোন প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

এসময় তিনি সাংবাদিকদের অভিযোগ করে বলেন, ৯টি ওয়ার্ডে মোট ১১টি ভোটকেন্দ্রের ৮২টি ভোট কক্ষেই অনিয়ম শুরু করেছে আওয়ামী লীগের প্রার্থীর লোকজন। এসময় তারা জোর করে ভোটারদের কাছ থেকে প্রকাশ্যেই নৌকা প্রতীকে ভোট নিচ্ছেন। ইভিএমে মেয়রের পদে ভোট হচ্ছে না বলে তিনি এই নির্বাচন ও ভোট বর্জন করেছেন বলে জানান।

এদিকে বিএনপি মনোনীত প্রার্থী জয়নাল আবেদীন আব্দু (ধানের শীষ) স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র নুরুল হক ভূঁইয়া (নারিকেল গাছ) মেয়র পদে ভোট গ্রহণে অনিয়মের অভিযোগ করেন। তারা জানান, মেয়র পদে নৌকা প্রতীকে প্রকাশ্যে ভোট নিচ্ছেন আওয়ামী লীগের প্রার্থীর লোকজন।

আখাউড়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, ৯টি ওয়ার্ডে মোট ১১টি ভোটকেন্দ্রের প্রতিটিতেই ম্যাজিস্ট্রেট রয়েছেন। অনিয়মের অভিযোগ করা হলে তা দেখা হবে। তবে সকল কেন্দ্রে অনিয়মের অভিযোগ সত্য নয়।

নির্বাচনে ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৮ হাজার ৯০৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ২৩০ ও নারী ১৪ হাজার ৬৭৫ জন।

এ সম্পর্কিত আরও খবর