ভাতিজা হত্যার দায়ে চাচির যাবজ্জীবন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-19 20:55:44

মানিকগঞ্জ সদরের জয়নগর গ্রামের শিশু তানভীর হত্যা মামলায় চাচির চায়না বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক। এছাড়াও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদয়ে আরও ৬মাসের কারাদণ্ড দেন বিচারক। 

বৃহস্পতিবার দুপুরে আসামির উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডাদেশের এই রায় দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর রুহুল আমীন।

মামলার বিবরণে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৬ সালের ৩০  মে সকাল ১০ টার দিকে শ্বাশুড়ি সখিনা বেগমকে তার তিন বছরের ছেলে তানভীরকে দেখতে বলে মা কমলা বেগম অসুস্থতার জন্য সদর হাসপাতালে যায়। এই সুযোগে শিশু তানভীরের আপন চাচি তানভীরকে র্পূব শত্রুতার জের ধরে লুকিয়ে নিয়ে বাড়ির পাশের কালিগঙ্গা নদীতে চুবিয়ে হত্যা করে মরদেহ ভাসিয়ে দেওয়ার চেষ্টা করেন।

এতে নদীতে মাছ ধরার সময় জেলেরা দেখে ফেললে চায়না পালিয়ে যায়। পরে স্থানীয়দের খবরে পুলিশ ওই শিশুকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তানভীরকে মৃত্যু ঘোষণা করেন। বাড়ি ফিরে কমলা তার শ্বাশুড়ি সখিনাকে ছেলের কথা বলেন। শ্বাশুড়ি জানায়, তাকে না পেয়ে সে অনেক খোঁজাখুঁজি করেছে।

পরে প্রতিবেশিদের খবরে হাসপাতালে গিয়ে তার ছেলের মৃতদেহ শনাক্ত করেন। এ ঘটনায় মা কললা বেগম বাদী হয়ে চায়নাকে আসামি করে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মানিকগঞ্জের সিংগাইর থেকে চায়নার এক আত্মীয় বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। ২০১৭ সালের ২৮ অক্টোবর চায়নাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। আদালত ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর আসামির উপস্থিতিতে চায়নাকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

এ সম্পর্কিত আরও খবর