হত্যা মামলা নিয়ে চলছে পাল্টাপাল্টি কর্মসূচি

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 17:49:55

নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক শেখ লতিফুর রহমান পলাশ হত্যাকাণ্ড নিয়ে চলছে বাদী এবং আসামিদের পাল্টাপাল্টি সভা সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি। এ ঘটনায় উপজেলায় উত্তেজনা বিরাজ করছে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে শেখ লতিফুর রহমান পলাশ হত্যা মামলার এজাহার ভুক্ত আসামিদের বিরুদ্ধে দ্রুত অভিযোগপত্র দাখিল, পলাতক আসামিদের গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর এবং আসামিদের অপপ্রচার বন্ধের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়া উপজেলার সর্বস্তরের জনগণের আয়োজনে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করে বাদী পক্ষের লোকজন।

এ সময় নড়াইল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, মামলার বাদী মুক্তিযোদ্ধ সাইফুর রহমান হিলু, নিহত চেয়ারম্যানের স্ত্রী ওই ইউনিয়নের চেয়ারম্যান নিনা ইয়াসমীনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মামলার বাদী বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু অভিযোগ করেন, পুলিশ মামলার এজাহারের বাইরে থেকে কয়েকজনকে আটক করে এই হত্যাকাণ্ডের সঙ্গে তারা জড়িত বলে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন। অথচ আটককৃতদের কাছ থেকে এ হত্যাকাণ্ডে ব্যবহৃত আলামত উদ্ধার করতে পারেনি পুলিশ।

তিনি আরও অভিযোগ করেন, প্রকৃত হত্যাকারীদের আড়াল করতে পুলিশ বিগত ২১ আগস্ট মামলার জজ মিয়ার স্বীকারোক্তি মতো নাটক সাজাচ্ছে।

সাইফুর রহমান হিলু বলেন,‘প্রকাশ্যে আমার ভাইকে কারা হত্যা করেছে তা জেনেই হত্যাকারীদের নামে এজাহার দায়ের করেছি।’ অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার পূর্বক অভিযোগপত্র দাখিলের দাবি জানান তিনি। এদিকে স্বামী হত্যার বিচার চাইলেন ইউপি চেয়ারম্যান নিনা ইয়াসমীনও।

অপরদিকে গত ১৯ সেপ্টেম্বর এ বিষয়ে লোহাগড়া উপজেলা পরিষদের সামনে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী এ কর্মসূচির আয়োজন করে। ওই সময় বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও হত্যা মামলার প্রধান আসামি শরীফ মনিরুজ্জামান, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও হত্যা মামলার আসামি স ম ওহিদুর রহমান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হত্যা মামলার আসামি শেখ মাসুদুজ্জামান মাসুদসহ অন্যরা।

আসামি পক্ষের অভিযোগ, চাঞ্চল্যকর এই মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য মামলার বাদী সাইফুর রহমান হিলু প্রকৃত অপরাধীদের আড়াল করে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে শুধুমাত্র আওয়ামী লীগ নেতাদের দমনের উদ্দেশে মিথ্যা ও হয়রানি মূলক মামলা দায়ের করেন। পলাশ হত্যাকাণ্ডের ঘটনায় এজাহার ভুক্ত আসামিদের নামে মামলা প্রত্যাহারসহ প্রকৃত হত্যাকারীদের নামে অভিযোগপত্র দেয়ার দাবি জানিয়েছে আসামি পক্ষের লোকজন।



লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মনিরুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, ৩ জন আসামি এ হত্যাকাণ্ডে জড়িত মর্মে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী দিয়েছে। মামলার ১৫ আসামির মধ্যে গ্রেফতার এবং আদালতে আত্মসমর্পণ সহ ১১ জন বর্তমানে জামিনে রয়েছে। বাকি ৪ জন এজাহার ভুক্ত আসামিকে গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

উল্লেখ, গত ১৫ ফেব্রুয়ারি দুপুরে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও দিঘলিয়া ইউনিয়নের চেয়ারম্যান শেখ লতিফুর রহমান পলাশকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে। এরপর ১৭ ফেব্রুয়ারি নিহত পলাশের ভাই সাইফুর রহমান হিলু বাদী হয়ে জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক শরীফ মনিরুজ্জামান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান মাসুদ, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স ম ওহিদুর রহমানসহ ১৫ জনের নামে হত্যা মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর