মুক্তা হত্যা: মূল পরিকল্পনাকারী ও তার ছেলেকে গ্রেফতার

রাজশাহী, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 10:22:47

পাবনা: পাবনার সাঁথিয়ায় কলেজছাত্রী মুক্তি খাতুনকে পুড়িয়ে হত্যা মামলার মূল পরিকল্পনাকারী ও তার ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে মামলার মূল পরিকল্পনাকারী ডা. জাহেদ আলী (৫৫) ও তার ছেলে জীবনকে সিরাজগঞ্জের শাহজাদপুর থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডা. জাহেদ মুক্তি হত্যা মামলার ২ নাম্বার আসামি এবং মূল পরিকল্পনাকারী।

নিহত মুক্তি উপজেলার নাগডেমড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের মেয়ে এবং পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের দর্শন বিভাগের ছাত্রী।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর হোসেন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ, পাবনার সাঁথিয়া উপজেলার নাগডেমরা গ্রামের উন্মুক্ত জলাশয় দখলকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক ও সালাম গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে গত ১৯ আগস্ট রোববার দুপুরে সালামের নেতৃত্বে ৩০ থেকে ৪০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেলের বাড়িতে হামলা চালায়। ঘটনার সময় মুক্তিযোদ্ধাসহ পরিবারের অন্যান্য পুরুষ সদস্যরা পালিয়ে যান।

পরে হামলাকারীরা পাবনা এডওয়ার্ড কলেজের দর্শন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের মেয়ে মুক্তি খাতুনকে (২২) ঘর থেকে টেনে উঠানে নিয়ে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এই হামলায় তার চাচাতো বোন আফরোজা খাতুন (৩০) এগিয়ে গেলে তারা তাকেও পিটিয়ে আহত করে। এছাড়াও মুক্তিযোদ্ধার একটি ঘরে আগুন লাগিয়ে দেওয়া হয়। অগ্নিদগ্ধ মুক্তি খাতুনকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় পরদিন রাত ১২টার দিকে তার মৃত্যু হয়।

এ ঘটনায় মোজ্জাম্মেল হক বাদী হয়ে ঘটনার রাতেই ৩২ জনকে আসামি করে সাঁথিয়া থানায় একটি মামলা করেন (নং ১৭)। ওই সময়ে অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর