রংপুরে টিসিবির কর্মকর্তাকে প্রত্যাহারে আল্টিমেটাম সাংবাদিকদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 18:03:35

টিসিবির পচা পেঁয়াজ কিনতে ক্রেতাদের বাধ্য করাসহ নানা হয়রানির খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় পত্রিকা অফিসে চিঠি দিয়ে টিসিবির কর্মকর্তার হুমকির প্রতিবাদে রংপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সাংবাদিকরা।

বুধবার(১৭ ফেব্রুয়ারি) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইনে কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

সমাবেশে সাংবাদিকরা বলেন, ১০ কেজি পেঁয়াজ না কিনলে অন্য পণ্য বিক্রি না করায় টিসিবির কর্মকর্তা প্রতাপ চন্দ্রের নির্দেশনা ভোক্তাদের অভিযোগের ওপর ভিত্তি করে বেশ কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকা অনলাইনে খবর প্রকাশিত হয়। খবর প্রকাশিত হবার পর ওই কর্মকর্তা পত্রিকা অফিসে চিঠি দিয়ে প্রতিনিধিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে তাকে লিখিত ভাবে জানানোর আদেশ দেন। তার এ ধৃষ্টতাপূর্ণ চিঠি দিয়ে সাংবাদিক সমাজকে অপমানিত করা হয়েছে। এভাবে খবরের প্রতিবাদ করে হুমকি দেয়ার ঘটনায় আমরা বিস্মিত। সাত দিনের মধ্যে ওই কর্মকর্তাকে অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সাংবাদিকরা।

রংপুর প্রেসক্লাব সভাপতি রশীদ বাবুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন রংপুর রিপোটার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ বায়েজিদ আহাম্মেদ, রংপুর সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মানিক, রংপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম জীবন, ভিডিও জার্নালিস্ট এসোসিয়েশন টিসিএ এর সাধারণ সম্পাদক এহেসানুল হক সুমন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু, রংপুর সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার মিলন, ডেইলি বাংলাদেশের প্রতিনিধি সাজ্জাদ হোসেন বাপ্পি, বাংলাভিশন রংপুর অফিস প্রধান জুয়েল আহাম্মেদ, কলকাতা টিভির প্রতিনিধি রফিকুল ইসলাম।

সমাবেশে আগামী ৭ দিনের মধ্যে ওই কর্মকর্তাকে রংপুর থেকে প্রত্যাহার করার আলটিমেটাম ঘোষণা করা হয়। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে জানান সাংবাদিকরা।

এ সম্পর্কিত আরও খবর