‘আর একজন রোহিঙ্গাও নিতে পারব না’

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 21:44:10

আন্তর্জাতিক সম্প্রদায়ের অনুরোধে আমি আর একজন রোহিঙ্গাও নিতে পারব না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) তার তিনদিনের যুক্তরাষ্ট্র সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

কিছু রোহিঙ্গা ভেসে বেড়াচ্ছেন, আন্তর্জাতিক মহল তাদের বাংলাদেশকে নেওয়ার অনুরোধ জানিয়েছে। সাংবাদিকদের এমন প্রশ্নের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি আর একজন রোহিঙ্গাও নিতে পারব না, অনেক নিয়েছি। যারা বলছেন রোহিঙ্গা নিতে, তাদেরকে বলব, আপনারা নেন। আমাদের ক্যাম্পে এক বর্গমাইলে ৯০ হাজার রোহিঙ্গা বসবাস করে।

যুক্তরাষ্ট্র সফর নিয়ে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সফরে বাংলাদেশের বিভিন্ন ইস্যু নিয়ে কথা হবে। বাংলাদেশ নিয়ে অনেক নেতিবাচক প্রচার হচ্ছে। তিনি দুইটি মিডিয়ায় এসব নিয়ে কথা বলবেন। বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনার ব্যাপারেও আলোচনা হবে।

মোমেন বলেন, ভারতের পরাষ্ট্রমন্ত্রী ড. এস জয় শঙ্কর ঢাকায় আসবেন, তাকে স্বাগত জানাই। তার সফরে ভারত-বাংলাদেশ অসীমাংসিত ইস্যু নিয়ে এমনভাবে প্রস্তুতি নেব, যাতে নরেন্দ্র মোদির সফরে এসব মসৃণভাবে সমাধান হয়।

পররাষ্ট্রমন্ত্রী আজকে রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্য ঢাকা ছাড়বেন। সেখানে তিনি ২৪ ফেব্রুয়ারি দেশটির পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।

এ সম্পর্কিত আরও খবর