দুর্গাপূজাকে ঘিরে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 06:35:15

দুর্গাপূজাকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রচেষ্টার বিরুদ্ধের কঠোর ব্যবস্থা নিবে পুলিশ বলে জানিয়েছেন করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। 

বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকালে পুলিশ হেডকোয়ার্টার্সে দুর্গাপূজার আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কিত এক সভায় তিনি একথা বলেন।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, কোন ব্যক্তি বা গোষ্ঠী ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারে, এমন প্রচারণা চালালে তা বন্ধ করা এবং তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করতে হবে। তাছাড়া পূজা উদযাপন কমিটিগুলোতে,  প্রতিমা তৈরির সময় স্বেচ্ছাসেবক নিয়োগ, পূজামণ্ডপে সিসি ক্যামেরা ও অগ্নিনির্বাপণ যন্ত্র স্থাপন এবং হ্যান্ড মেটাল ডিটেক্টর ব্যবহার করতে হবে। 

আইজিপি বলেন, অন্য ধর্মের প্রতি সম্মান প্রদর্শনের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে।

সভায় উপস্থিত পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ দুর্গাপূজাকে সামনে রেখে গৃহীত নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেন।

তারা বলেন, পুলিশের সক্ষমতা অতীতের চেয়ে বর্তমানে অনেক বেড়েছে, দেশে জঙ্গি ও সন্ত্রাস দমনসহ অন্যান্য ক্ষেত্রে পুলিশ ইতোমধ্যে তাদের সক্ষমতা প্রমাণ করতে সমর্থ হয়েছে।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (এএন্ডও) মোখলেসুর রহমান, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মহসিন হোসেন এনডিসি, অতিরিক্ত আইজিপি (এফএন্ডডি)  মইনুর রহমান চৌধুরী, এপিবিএনের অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমানসহ  এনএসআই, ডিজিএফআই, আনসার ও ভিডিপি, ঢাকা সিটি কর্পোরেশন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর