গাংনীতে আড়ম্বর পরিবেশে নবম শ্রেণীর ছাত্রীর বিয়ের আয়োজন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-09-01 03:32:55

বাড়ির সামনে নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন গেট। সন্ধ্যার পর থেকেই সুসজ্জিত এলাকায় সবার দৃষ্টি পড়ছে রঙিন আলোর ঝলকানি। গত তিন-চার দিন ধরেই গোটাপাড়া জুড়ে বিয়ের আমোদ।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিয়ের অনুষ্ঠান। তাই আয়োজন সম্পন্ন করা নিয়ে বিয়ে বাড়ির লোকজনের ব্যস্ততার শেষ নেই। বর আসন সাজানো, কয়েক শত বরযাত্রীর খাওয়ার সু-ব্যবস্থাসহ নানা আয়োজন রয়েছে বিয়ে বাড়িতে। এভাবেই ধুমধাম করে নবম শ্রেণীর ছাত্রীর বিয়ের আয়োজন করা হয়েছে। অবশ্য এর খুব কাছেই হেমায়েতপুর পুলিশ ক্যাম্প এর অবস্থান। 

ঘটনাটি মেহেরপুরের গাংনী উপজেলার গজারিয়া হেমায়েতপুর গ্রামের মালিথা পাড়ায়। বিয়ের কনে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয় নবম শ্রেণীর ছাত্রী। তার পিতার নাম মধু আলী। তার বয়স প্রায় ১৪ বছর। বিয়ের বয়স পূর্ণ হতে এখনও বাকি চার বছর। বাল্যবিয়ে আইনত দণ্ডনীয় অপরাধ হলেও প্রকাশ্যে ধুমধাম করে বিয়ের আয়োজন এলাকায় বিরূপ সমালোচনার ঝড় বইছে।

বিষয়টি জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য আনারুল ইসলাম বলেন, এ ধরনের ঘটনা আমিও জানতাম না এখন লোকমুখে শুনতেছি। বিষয়টি আমাদের জন্য দুঃখজনক। শুক্রবার রাতে মেয়ের পিতার সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি কিন্তু তিনি বাড়িতে নেই।

বাল্য বিয়ের আয়োজন অবশ্যই দণ্ডনীয় অপরাধ এবং বিষয়টি জনপ্রতিনিধিদের জন্য বিব্রতকর বলে জানান রায়পুর ইউপি চেয়ারম্যান গোলাম সাকলায়েন ছেপু।

তবে এ ব্যাপারে গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, কয়েকদিন আগে মেয়েটির আলমডাঙ্গায় বিয়ে হয়েছে বলে আমরা জানতে পেরেছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে বাল্যবিয়ের এ ধরনের আয়োজন বন্ধ করে দিতে গাংনী থানার ওসিকে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর