আন্দোলনের হুমকি দিলে ঘরে বসে ডুগডুগি বাজাবে না আ.লীগ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 17:07:20

 

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতা ও সহিংতার ছক আঁকছে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সমাবেশের নামে লাফালাফি করার পরিনাম শুভ হবে না। হুমকি-ধামকি দিলে আমরা ঘরে বসে ডুগডুগি বাজাব, তা হবে না। 

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এর আওয়ামী লীগ কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলী সঙ্গে সহযোগী  সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক জরুরি সভার আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

কামাল হোসেনের নেতৃত্বে কথিত জাতীয় ঐক্য প্রসঙ্গে কাদের বলেন, দেশের রাজনীতি অঙ্গনে অশুভ শক্তির পদধ্বনি শুনতে পাচ্ছি। আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এবং তাদের দোসররা নাশকতা ও সহিংসতার ছক আঁকছে। দেশে অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা করছে।

আওয়ামী লীগ পাল্টাপাল্টি সমাবেশ করবে না জনিয়ে কাদের বলেন, পাল্টাপাল্টি সমাবেশ করব না। তবে যদি বিএনপি সমাবেশের নামে কোন সহিংসতা সৃষ্টির চেষ্টা করে তার জবাব দিতে মাঠে সতর্ক অবস্থান নিবেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

১৪ দলীয় জোটের সমাবেশ নিয়ে তিনি বলেন, আগে মহানগরের পেশাজীবীদের নিয়ে মতবিনিময় করেছে ১৪ দলীয় জোট। এরপর জোটের নেতাকর্মীদের নিয়ে শনিবার মহানগর নাট্যমঞ্চে বড় পরিসরে সমাবেশ করবেন। তবে সেটা পাল্টাপাল্টি সমাবেশ না।কিন্তু বিএনপি সমাবেশের দিনই ঠিক করেনি।

‘বিএনপি জোর করে সমাবেশ করতে চায় অনুমোদন ছাড়াই। ১০ বছরের ১০ মিনিটের জন্য দাড়াতে পারেনি তার ব্যর্থতা ঢাকতে, কারাগারে থাকা খালেদা জিয়ার মুক্তি আন্দোলেনের ব্যর্থতা ঢাকতে, খালেদাকে খুশি করতে এবং লন্ডনে অবস্থানরত তারেক জিয়াকে খুশি করতে সমাবেশর নামে আপনারা লাফালাফি করছেন।’

এসময় ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যএন্ত  সপ্তাহব্যাপী সারাদেশে গণসংযোগ কর্মসূচির ঘোষণা  দেন তিনি।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল হক হানিফ, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর