জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-25 17:55:37

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্সের চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদ ও বহাল রাখার দাবি জানিয়েছে ময়মনসিংহের সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর শহীদ ফিরোজ জাহাঙ্গীর চত্বরে আয়োজিত ঘণ্টাব্যাপী এক মানববন্ধন ও সমাবেশে এই দাবি জানায় তারা। অবিলম্বে দাবি না মানা হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এতে মাস্টার্স পরীক্ষার্থী আরিফুল হাসান, তপু ইসলাম, ঝুনু রঞ্জন দাস, অনার্সের শিক্ষার্থী আনোয়ার হোসেন মঞ্জু প্রমুখ বক্তব্য রাখেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান চতুর্থ বর্ষ ও মাস্টার্স পরীক্ষা গত মার্চেই অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা সংকটের কারণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টানা সেশনজটের পরে সম্প্রতি পরীক্ষা গ্রহণের মাধ্যমে যখন সংকট উত্তরণের অবস্থায় ছিল, ঠিক তখনই পরীক্ষা স্থগিতের মতো সিদ্ধান্ত আমাদের শিক্ষা জীবনের কালো অধ্যায় বলে বিবেচিত হয়েছে।

তারা আরও বলেন, করোনা পরিস্থিতিতে সকল সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক কার্যক্রম চলমান থাকলেও স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করা কোনও মেনে নেওয়া সম্ভব নয়। সুতরাং শিক্ষার্থীদের দাবি উপেক্ষা করা হলে আমরা কঠোর কর্মসূচী গ্রহণ করতে বাধ্য হবো।

একইসাথে নেত্রকোনা, বরিশাল ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর হামলার প্রতিবাদ ও স্বাস্থবিধি মেনে ১ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিও জানান শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর