‘বাংলাদেশের মিডিয়া ভাইব্রেন্ট, ফ্রি ও কালারফুল’

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 15:04:30

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, ১৯৭১ সালে বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের ভিত্তি রচিত হয়েছে। এটি অব্যাহতভাবে এগিয়ে যাচ্ছে। এখানে মিডিয়ার ভূমিকা সবসময় গুরুত্বপূর্ণ। ভারতের মানুষ বাংলাদেশের মিডিয়ার ওপর বিশেষ নজর রাখে, কারণ বাংলাদেশের মিডিয়া ভাইব্রেন্ট, ফ্রি ও কালারফুল।

সোমবার (০১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে ভারতীয় হাইকমিশনের সহায়তায় জাতীয় প্রেস ক্লাবের মিডিয়া সেন্টার সংস্কার ও আধুনিকায়ন সম্পন্ন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান সহ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সিনিয়র সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, আমি আশা করি এই মিডিয়া সেন্টারটি সকলের কাজে সাহায্য করবে। মিডিয়া সহযোগিতা বাংলাদেশের বিভিন্ন সেক্টরের জন্য অপরিহার্য। এটা শুধু সাংবাদিক নয় শিল্পী, লেখক, সাহিত্যিক অনেকেই এখান থেকে সহযোগিতা নিতে পারে।

বাংলাদেশের ভিত্তি ভাষা, ভাস্কর্য, সংস্কৃতিসহ বোঝাপড়ার ওপর দাঁড়িয়ে আছে। এ সম্পর্ক এগিয়ে নিতে জাতীয় প্রেসক্লাব আমাদের জন্যও গুরুত্বপূর্ণ।

বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকী উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়ে হাইকমিশনার বলেন, এই মাসেই ভারতের বিশেষ অতিথির (ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) সঙ্গে এ উৎসব উদযাপন এবং বাকি বছর দুই দেশ একসঙ্গে অনেক অনুষ্ঠানে অংশ নেব।

ভারত সব সময় বাংলাদেশকে গুরুত্ব দেয়। বাংলাদেশের স্বাধীনতা ও মানুষের লড়াইকে শ্রদ্ধা করে।

এ সম্পর্কিত আরও খবর