শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ হানিফ স্যার আর নেই

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-31 20:39:46

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের সাবেক অধ্যক্ষ দেশ বরেণ্য শিক্ষাবিদ মোহাম্মদ হানিফ স্যার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর।

সোমবার (০১ মার্চ) রাত সোয়া ১০টার দিকে বার্ধক্যজনিত রোগে ঢাকায় ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় এই শিক্ষাবিদের৷

মৃত্যুকালে তিনি ৪ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য ছাত্র, গুণগ্রাহী রেখে গেছেন।

জানাগেছে, আপদমস্তক এই শিক্ষক মোহাম্মদ হানিফ সরকারি  ব্রজমোহন (বিএম) কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, বরিশাল ইসলামিয়া কলেজের সাবেক অধ্যক্ষ ছিলেন।

এছাড়াও তিনি, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সাবেক সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

একইসাথে তিনি স্থানীয়ভাবে গড়ে তুলেছেন অগণিত শিক্ষা প্রতিষ্ঠান। পাশাপাশি সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের সঙ্গে যুক্ত থেকে নিজেকে ব্যস্ত রেখেছেন।

এই সংগ্রামী শিক্ষকের শিক্ষক বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বরিশাল শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার আন্দোলনের অনন্য একজন হিসেবে কাজ ভূমিকা রেখেছিলেন৷

প্রফেসর মোহাম্মদ হানিফ স্যারের মৃত্যুর বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ জানান, সোমবার দিনগত রাতেই লাশবাহী গাড়ি করে প্রফেসর মোহাম্মদ হানিফ স্যারের মরদেহ নিয়ে বরিশালের উদ্দেশ্যে রওনা দিয়েছেন স্বজনরা। মঙ্গলবার (২ মার্চ) আছর নামাজবাদ সরকারি ব্রজমোহন কলেজ মাঠে প্রফেসর মোহাম্মদ হানিফ স্যারের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

এদিকে প্রফেসর মোহাম্মদ হানিফ স্যারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোক জানিয়েছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক সংগঠন, প্রশাসন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, রাজনৈতিক দল ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর