‘বিএনপি রাজনীতির ভাষা ভুলে গেছে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-31 22:58:39

খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেককে নিয়ে বিএনপির সমাবেশে শামসুজ্জামান দুদুর কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে খুলনা মহানগর যুবলীগ।

মঙ্গলবার (০২ মার্চ) বিকালে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এ সময় বিএন‌পি নেতা শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করা হয়।

নগর যুবলীগের আহবায়ক মো. শফিকুর রহমান পলাশের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল পূর্ব প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

এ সময় খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেন, বিএনপি জনগণের দ্বারা প্রত্যাখিত হয়ে রাজনীতির ভাষা ভুলে গেছেন। তারা তাদের মুখের ভাষায় তাদের জন্মপরিচয় তুলে ধরেছেন। রাতের অন্ধকারে গড়ে ওঠা রাজনৈতিক সংগঠন ও তার নেতাদের মুখের ভাষা এমনই হবে। আমরা এই ধরনের অশালিন বক্তব্যের তীব্র প্রতিবাদ জানাই। রাজনীতিতে বিরোধীতা থাকবে। রাজনৈতিক বিরোধীতার ভাষা রাজনৈতিক হবেই। বহমান কাল ধরে চলে আসা এই রাজনৈতিক সৌন্দর্য্য তারা নষ্ট করেছেন। পুলিশের প্রহরায় তারা সমাবেশ করে মিথ্যাচার করে বলে পুলিশ বাঁধা দিয়েছে। পুলিশ যদি বাঁধাই দিবে তাহলে আপনারা কি করে সমাবেশ করলেন। মিথ্যাচার করে ঘোলা পানিতে মাছ শিকার করার পায়তারা করছে এই বিএনপি ও তার নেতারা। আমরা শামসুজ্জামান দুদু ও তার অনুসারীদের ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনার আহ্বান জানাই।

নগর যুবলীগের যুগ্ম-আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজনের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আকিল উদ্দিন, যুবলীগ নেতা হাফিজুর রহমান হাফিজ, কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, এ্যাড. আলী আমীন উকিল, কাজী কামাল হোসেন, শওকত হোসেন, অভিজিৎ চক্রবর্তী দেবু, তাজুল ইসলাম, মোস্তফা শিকদার, জুয়েল হাসান দিপু, মহিদুল ইসলাম মিলন, মশিউর রহমান সুমন, মেহেদী হাসান মোড়ল, বায়োজিদ সিনহা, নিশাত ফেরদৌস অনি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর