২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-20 01:42:04

আগামী ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি করেছে গণসংহতি আন্দোলনের আহ্বায়ক জোনায়েদ সাকি। এই আইন বাতিলের না করা হলে কঠোর কর্মসূচির দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বুধবার (০৩ মার্চে) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে রাষ্ট্রীয় হেফাজতে মুশতাক আহমেদসহ সব হত্যার বিচার, মিথ্যা মামলা, হয়রানি বন্ধ ও গ্রেফতারকৃতদের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে নাগরিক সমাবেশ করে গণসংহতি।

সমাবেশে উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, নাগরিকে ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

সমাবেশ শেষে প্রেসক্লাব থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিমুখে পদযাত্রা করে। অসুস্থ থাকায় হুইল চেয়ারে করে পদযাত্রায় অংশ নেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

রাজধানীর মৎস্য ভবন ও শাহবাগে বাঁধা দেওয়ার চেষ্টা করে পুলিশ। মিছিলের নেতাকর্মী পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে যায়। হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে আবারও পুলিশের বাঁধার মুখে পড়ে। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে আগামী ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান জোনায়েদ সাকি।

এ সম্পর্কিত আরও খবর