ইস্কাটন গার্ডেনে সুইডের জমিতে বহুমাত্রিক সুবিধা সম্পন্ন ভবন হবে

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 03:02:34

রাজধানীর ইস্কাটন গার্ডেন এলাকায় ‘সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অব দ্য ইনটেলেকচুয়ালি ডিসএবল্ড (সুইড), বাংলাদেশ এর নিজস্ব জমিতে বহুমাত্রিক সুবিধান সম্পন্ন ভবন করার পরিকল্পনা।

বুধবার (০৩ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত সুইড বাংলাদেশ এর উপদেষ্টা কমিটির সভায় এসব বিষয় নিয়ে আলোচনা হয়। জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও সুইড এর উপদেষ্টা কমিটির সভাপতি মোঃ ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্য সদস্যদের মধ্যে সংসদ সদস্য মির্জা আজম, মোঃ অহসানুল হক চৌধুরী, মনিরা সুলতানা, আরমা দত্ত , সুইড বাংলাদেশ এর সভাপতি জওয়হেরুল ইসলাম মামুন, সুইড বাংলাদেশের মহাসচিব ডা: অজন্তা রানী সাহা,ফরিদ আহমেদ,ডাঃ উত্তম কুমার বড়ুয়া ,ডাঃ মনীন্দ্রনাথ রায়, ডাঃ সুফিয়া খাতুন, চৌধুরী মোহাম্মদ তোফায়েল সামী অংশ নেন।

সভায় পূর্ববর্তী সভার কার্য়বিবরণী উপস্থাপন ও অনুমোদন করা হয়। বিগত ২০২০ সালের কার্যক্রমের প্রতিবেদন উপস্থাপন ও পর্যালোচনা এবং ২০২১ সালের কর্মপরিকল্পনা উপস্থাপন ও পর্যালোচনা করা হয়। এছাড়াও সুইড স্পেশাল টিচার্স ট্রেনিং কলেজ , সুইড ল্যাবরেটরি স্কুল ব্যবস্থাপনা, সুইড প্রতিষ্ঠিত শাখা সমুহ ও বিদ্যালয় ব্যবস্থাপনা সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সম্প্রতি সুইড ভবনে অনাকাঙ্খিতভাবে একটি পক্ষ জমি দখলে নেওয়ার চেষ্টা করে বলে জানা যায়। পরে বৈধ কাগজপত্র দেখিয়ে ঘটনার অবসান ঘটায় সুইড বাংলাদেশ কর্মকর্তাগণ। সম্প্রতি সংঘটিত অনভিপ্রেত অনাকাংখিত ও অবাঞ্ছিত ওই ঘটনা সমূহ সভায় অবহিত করলে এসব ঘটনার প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ইস্কাটন গর্ডেনে সুইডের নিজস্ব জমিতে একটি বহুমাত্রিক সুবিধা সম্পন্ন ভবন নির্মাণ ও ব্যবহার বিষয়ে কমিটিকে অবহিত করা হয়।

সভায় প্রতিবন্ধী শিশুদের সেবামূলক কার্যক্রমের সাথে সংসদ সদস্যদের সমপৃক্ততা আরও বেশি জোরদার করতে প্রতিবন্ধী বিষয়ক একটি সংসদীয় ককাস গঠনের উপর গুরুত্বারোপ করেন ডেপুটি স্পিকার।

এ সম্পর্কিত আরও খবর