শূন্য পদে জনবল নিয়োগের সুপারিশ

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 05:53:34

সব মন্ত্রণালয় ও বিভাগের শূন্য পদে দ্রুত জনবল নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। পাশাপাশি সকল শূন্য পদের সংখ্যা কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্যও বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সংসদ ভবনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে ৩২তম বৈঠকে এই সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটিকে জানানো হয়, বিসিএস (প্রশাসন) ক্যাডারের সাথে বিসিএস (ইকনমিক) ক্যাডার একীভূত করার লক্ষ্যে প্রেরিত সার-সংক্ষেপ প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন। বর্তমানে উভয় ক্যাডার একীভূতকরণ বিষয়ে এসআরও জারির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই সময় তথ্য ক্যাডারে বাংলাদেশ বেতারের পদ পুনর্বিন্যাস ও ডিজি পদ গ্রেড-১ এ উন্নীতকরণ সংক্রান্ত প্রস্তাবটি নির্ধারিত এক মাসের মধ্যে সম্পন্ন করার জন্য কমিটি সুপারিশ করে।

সভায়, উন্নয়ন প্রকল্পসমূহে প্রকল্প পরিচালক নিয়োগে একজন প্রকল্প পরিচালককে একের অধিক প্রকল্পে পিডি নিয়োগ না করা এবং পরিকল্পনা মন্ত্রণালয়ে কতগুলো প্রজেক্ট আছে, প্রকল্পের বর্তমান অবস্থার বিস্তারিত বিবরণসহ কমিটির পরবর্তী বৈঠকে প্রদানের জন্য কমিটি সুপারিশ  করে।

কমিটির সদস্য এ. বি. এম ফজলে করিম চৌধুরী, মোঃ আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ এবং খোরশেদ আরা হক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব,পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর