সেই সাব্বির অন্য মামলায় গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 09:34:35

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনাকর পরিস্থিতিতে অস্ত্র হাতে প্রকাশ্যে মহড়া দেওয়া সেই ছাত্রলীগ নেতা সাব্বির সাদিককে অন্য একটি অস্ত্র মামলায়ও গ্রেফতার দেখানোর অনুমতি দিয়েছেন আদালত।

চকবাজার থানায় দায়ের করা একটি মামলায় গ্রেফতার দেখানোর আবেদন গ্রহণ করেছেন আদালত। সাব্বির সাদিক চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক।

বৃহস্প্রতিবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগরের পৃথক দুটি আদালতে রিমান্ড শুনানি ও গ্রেফতার আবেদনের শুনানি শেষে এ আদেশ দেওয়া হয়। মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে সাব্বির সাদিককে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি চেয়ে আবেদন করে পুলিশ।

কিন্তু কারা কর্তৃপক্ষ থেকে লিখিত আবেদনে জানানো হয়, সাব্বির অসুস্থ থাকায় শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নাকচ করে দেন। চকবাজার থানায় দায়ের করা অস্ত্র মামলায় সাব্বির সাদিককে গ্রেফতার দেখানোর আবেদন করেন এক আইনজীবী।

বৃহস্পতিবার অতিরিক্ত মহানগর মুখ্য হাকিম মহিউদ্দিনের আদালতে এ সংক্রান্ত শুনানি শেষে তাকে গ্রেফতার দেখানোর আদেশ দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে সহকারি পুলিশ কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহম্মেদ বার্তা২৪.কমকে বলেন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার ঘটনায় সাব্বির সাদিক নামে একজন আসামিকে আদালতে হাজির করা হয়। অস্ত্র আইনে দায়ের করা একটি মামলায় তার রিমান্ড আবেদন করলে শারিরিকভাবে সে অসুস্থ থাকায় আদালত রিমান্ড আবেদন নাকচ করে দেন। অন্য একটি আদালতে তাকে গ্রেফতার দেখানোর আদেশ দেওয়া হয়।

 উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর (বুধবার) চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে ছাত্রলীগের একাংশ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। এতে সাদা শার্ট পরিহিত মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সাব্বির সাদিককে শাটারগান উঁচিয়ে গুলি ছুড়তে দেখা যায়। পরদিন গণমাধ্যমে অস্ত্রসহ তার ছবি প্রকাশিত হওয়ার পর ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দিবাগত রাতে নগরীর কোতোয়ালী থানার আন্দরকিল্লা এলাকা থেকে তাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর